দিনাজপুরে পৃথক ২টি বজ্রপাতে ৭ জনের মৃত্যু

দিনাজপুরে পৃথক ২টি বজ্রপাতে ৭ জনের মৃত্যু
মোঃ মঈন উদ্দীন চিশতী, দিনাজপুরঃ
দিনাজপুরের পৃথক ২টি উপজেলায় বজ্রপাতে ৪ শিশুসহ মোট ৭ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এসময় আরো ৩ শিশু গুরুতর আহত হয়েছে।
সোমবার (২৩ আগস্ট) দুপুর আনুমানিক সাড়ে ৩টায় দিনাজপুর শহরের নিউটাউন ৮নং ব্লকের ফুটবল খেলার মাঠে ও চিরিরবন্দর উপজেলার সুকদেবপুর গুড়িয়াপাড়ায় এই ঘটনাটি ঘটে।
বজ্রপাতে নিহত ৪ শিশু হলেন ৮নং নিউটাউন ও রেলঘুন্টি এলাকার বাসিন্দা আপন (১৬), মিম (১০), হাসান (১২), সাজ্জাদ (১৩)। আহত ৩ শিশু হলেন মমিনুল (১৬), আতিক (১৬), সাজু (১৫)। এর মধ্যে মমিনুল ও আতিক দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউটে ভর্তি রয়েছে। এছাড়াও চিরিরবন্দরে নিহত ৩ জন হলেন সাইফুল ইসলামের ছেলে আব্দুর রাজ্জাক (২৮), আলতাফ হোসেনের ছেলে আব্বাস আলী (২৫), মোকছেদ আলীর ছেলে নুর ইসলাম (২৬)।
এ বিষয়ে কোতয়ালী থানার ওসি মোজাফ্ফর হোসেন জানান, দুপুর থেকে দিনাজপুর শহরে বৃষ্টি হচ্ছিল। এর মধ্যে কয়েকজন শিশু ও কিশোর ৮নং নিউটাউনের খেলার মাঠে ফুটবল খেলছিল। বৃষ্টি বেড়ে গেলে মাঠের পাশে একটি ছাউনির নিচে আশ্রয় নেয় তারা।এসময় সেই ছাউনিতে বজ্রপাত হলে ঘটনাস্থলে ৪ জন নিহত হয়। স্থানীয়রা গুরুতর অবস্থায় ৩ জনকে উদ্ধার করে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। এর মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক।
এ বিষয়ে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ার্ড মাষ্টার মাসুদ রানা জানান, বজ্রপাতে ৪ জন নিহতের মরদেহ হাসপাতালে নিয়ে আসে স্থানীয়রা। এছাড়াও ৩ জন আহত এসেছে। এদের মধ্যে ২ জনকে হাসপাতালের আইসিইউ ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক।চিরিরবন্দর থানার ওসি সুব্রত কুমার সরকার জানান, বিকেল সাড়ে ৩টায় চিরিরবন্দর উপজেলার সুকদেবপুর গুড়িয়াপাড়ায় বাড়ীর পাশে একটি পুকুরে ৩ জন মাছ মারছিল। এসময় বজ্রপাত হলে তারা ঘটনাস্থলে মারা যায়। স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত বলে ঘোষণা করেন।এদিকে বজ্রপাতে নিহত দিনাজপুর সদর উপজেলার ৪ জন ও চিরিরবন্দর উপজেলার ৩ জনের পরিবারকে ২৫ হাজার করে টাকা এবং আহতদের সম্পূর্ণ চিকিৎসার খরচ প্রশাসনের পক্ষ থেকে দেয়ার ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন।

আপনি আরও পড়তে পারেন