রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যায় একজন গ্রেফতার

রোহিঙ্গাদের শীর্ষ ৫ নেতার একজন মুহিবুল্লাহ হত্যা মামলায় মোহাম্মদ সেলিম উল্লাহ ওরফে লম্বা সেলিম (২৬) নামে এক সন্ত্রাসীকে গ্রেফতার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা। মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে তাকে আটক করা হয়।

উখিয়ার কুতুপালংয়ের ক্যাম্প-৬ থেকে তাকে গ্রেফতার করার বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার ১৪ এপিবিএনের অধিনায়ক এসপি নাঈমুল হক। তিনি জানান, মুহিবুল্লাহ হত্যায় জড়িত সন্দেহ সেলিমকে গ্রেফতার করে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে মুহিবুল্লাহ নিহত হওয়ার ঘটনায় ৩০২/৩৪ ধারায় একটি মামলা উখিয়া থানায় রুজু করা হয়। যার বাদী নিহত মুহিবুল্লার ছোট ভাই হাবিব উল্লাহ। যেখানে কোনো আসামির নাম উল্লেখ্য বা অজ্ঞাত কতজন আসামি তাও জানাতে পারেনি পুলিশ।

প্রসঙ্গত, বুধবার (২৯ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে উখিয়ার লম্বাশিয়া ক্যাম্পস্থ নিজ সংগঠনের অফিসে আততায়ীদের গুলিতে নিহত হন রোহিঙ্গাদের অন্যতম নেতা হিসেবে আলোচিত মুহিবুল্লাহ।

কক্সবাজার সদর হাসপাতালে ময়নাতদন্তের পর বৃহস্পতিবার বিকেলে বাদ-আসর উখিয়ার লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্প ১-ইস্ট এ তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে লম্বাশিয়ায় নিজ বাড়ি-সংলগ্ন কবরস্থানে মুহিবুল্লাহকে দাফন করা হয়।

 

 

আপনি আরও পড়তে পারেন