দোহারে ইলিশ রক্ষা অভিযানে আটক ৪

দোহারে ইলিশ রক্ষা অভিযানে আটক ৪
সাইফুল ইসলাম,
ইলিশ রক্ষা অভিযানের চতুর্থ দিনের ঢাকার দোহারে ৪ জনকে  গ্রেফতার করেছে কুতুবপুর নৌ পুলিশ।
বৃহস্পতিবার রাত দশটা থেকে ভোর পাঁচটা পর্যন্ত কুতুবপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ সামছুল আলমের  নেতৃত্বে সারা রাত পদ্মানদীর তীরবর্তী দোহার থানাধীন বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৩০ লাখ টাকা মূল্যের ১ লক্ষ্য মিটার কারেন্ট জাল ও ১৫ কেজি ইলিশ মাছ জব্দ করে।  সেই সাথে ইলিশ মাছ ধরার সময় ৪ জেলেকে আটক করা হয়। জব্দকৃত মাছ স্থানীয় একটি এতিমখানায় দিয়ে দেয়া হয়েছে।
আটককৃতরা হলেন, ফরিদপুরের সদরপুর থানার জব্বর শিকদার কান্দি গ্রামের মৃত পানজু শিকদারের ছেলে কালাম শিকদার(৪০), একই থানার হামেদ ডাংগী কান্দি গ্রামের জাহাঙ্গীর ডাংগীর ছেলে জাকির হোসেন(১৯), কুদ্দুস আকন্দের ছেলে দুলাল আকন্দ, একই থানার মাঝি কান্দা গ্রামের শহর আলী খলিফার ছেলে মোঃ হান্নান খলিফা(২৮)।
কুতুবপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ সামছুল আলম বলেন, ইলিশ সম্পদ রক্ষার্তে সরকারের দেয়া নিষেধাজ্ঞা মানাতে সচেতনতার পাশাপাশি নৌ পুলিশ দিন রাত নদীতে অভিযান পরিচালনা করছে।
চতুর্থ দিনের অভিযানে আমরা চারজন জেলেসহ ১ লক্ষ মিটার কারেন্ট জাল ও ১৫ কেজি ইলিশ মাছ জব্দ করেছি। জব্দকৃত মাছ স্থানীয় এতিমখানায় দেয়া হয়েছে এবং আটককৃতদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন।

আপনি আরও পড়তে পারেন