রূপগঞ্জের কায়েতপাড়ায় আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীর পুলিশ প্রহরায় গণসংযোগ

রূপগঞ্জের কায়েতপাড়ায় আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীর পুলিশ প্রহরায় গণসংযোগ

রূপগঞ্জ  প্রতিনিধি ঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী মিজানুর রহমান প্রতিনিয়ত পুলিশ প্রহরায় গণসংযোগ করছেন। স্থানীয় পুলিশ প্রশাসনের অগ্রণী ভুমিকায় বিদ্রোহী প্রার্থীর নেতাকর্মীরা ভোট ভিক্ষায় মেতে উঠেছেন। কোন রকম ভয়ভীতি, হতাশা, আশঙ্কা ছাড়াই অর্থশালী এই প্রার্থীর পক্ষে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করেই তার গণসংযোগে পুলিশ মোতায়েন করা হচ্ছে। তাতে মিজানুর রহমানের সমর্থিতরা প্রতিদিন অধানন্দ উল্লাস করছে। পুলিশের এই ভুমিকায় ভোটাররাও প্রভাবিত হচ্ছে। তাতে অবাধ নিরপেক্ষ নির্বাচন হওয়ার আশঙ্কা করছে ভোটাররা। গত ২৭ অক্টোবর কায়েতপাড়া ইউনিয়নের নাওড়া এলাকায় আওয়ামীলীগের গণসংযোগে বহিরাগত অস্ত্রধারী সন্ত্রাসীদের হামলায় জড়িতদের গ্রেফতার করা হয়নি। এঘটনায় অজ্ঞাত তিন শতাধিক মানুষকে আসামি করে এসআই কাজল মজুমদার বাদি হয়ে থানায় মামলা দায়ের করলেও পুলিশ কাউকেই গ্রেফতার করেনি। এমনকি আসামিদের গ্রেফতারে কোন অভিযানও চালানো হয়নি। উদ্ধার করা হয়নি হামলায় ব্যবহৃত ফাঁকা গুলিবর্ষণকৃত আগ্নেয়াস্ত্র।
সরেজমিনে গিয়ে দেখা গেছে, কায়েতাপাড়া এলাকায় পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে অলি-গলি, পাড়া-মহল্লা। চায়ের দোকানগুলোতে জমজমাট নির্বাচনী আলোচনায়। নির্বাচনী আচরণবিধি অর্থশালীরা মানছেনা। যে যার মতো প্রচার প্রচারণা চালাচ্ছেন। স্থানে স্থানে নির্বাচনী ক্যাম্প স্থাপন করা হয়েছে। মাইক বাজছে। প্রচারণা চলছে। নেতাকর্মীদের মধ্যে অর্থ বিতরণ করা হচ্ছে। কোথাও কোথাও খাবার রান্না করা হচ্ছে। নির্বাচনী আচরণবিধি মানার যেন বালাই নেই।
কায়েতপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী মিজানুর রহমান বলেন, হামলা, ভয়ভীতি ও হুমকির কারণে পুলিশের প্রটোকল নিয়ে আমাদের নির্বাচনী প্রচার প্রচারণা চলছে। এর বাইরে তিনি কথা বলতে অনিহা প্রকাশ করেন।
কায়েতপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব মোঃ জাহেদ আলী বলেন, গত ২৭ তারিখে নাওড়া এলাকায় নৌকা প্রতীকের গণসংযোগেরকালে হামলার পর আবেদন করেও কোন ফল হয়নি। হামলাকারীরা প্রকাশ্যেই ঘুরে বেড়াচ্ছে। তাতে সন্ত্রাসীরা আবারও হামলা করতে আরও উৎসাহিত হচ্ছে। হামলার ঘটনা আবারও ঘটলে প্রশাসন এর দায় এড়াতে পারবে না।
রূপগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্ণিং অফিসার মোঃ মাহবুর রহমান বলেন, আচরণবিধি মেনেই নির্বাচনী প্রচার প্রচারণা চালানো হচ্ছে। তবে লিখিত অভিযোগ করলে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

আপনি আরও পড়তে পারেন