এখন বিশ্বকাপ জেতার মতো প্রজেক্ট আছে আর্জেন্টিনার

এখন বিশ্বকাপ জেতার মতো প্রজেক্ট আছে আর্জেন্টিনার

দীর্ঘ ২৮ বছরের অপেক্ষা শেষে কোপা আমেরিকার শিরোপা জেতে আর্জেন্টিনা। এরপর থেকে যেন নতুন করে আশার আলো খুঁজে পেয়েছেন আর্জেন্টাইন সমর্থকরা। অনেকে দেখছেন আগামী বিশ্বকাপ নিজেদের করে নেওয়ার স্বপ্ন।

এই তালিকায় আছেন দেশটির সাবেক তারকা ফুটবলার সার্জিও বাতিস্তা। সম্প্রতি আর্জেন্টিরার সংবাদ মাধ্যম টিওআইসি স্পোর্টসের একটি টক শোতে হাজির হয়েছিলেন তিনি। সেখানেই জানিয়েছেন, বিশ্বকাপ জেতার মতো প্রজেক্ট এখন আছে আর্জেন্টিনার। দ্রুত কোচ বদলের সমালোচনাও করেন বাতিস্তা।

তিনি বলেন, ‘১০ বছরে আপনি ৭ জন কোচ বদলাতে পারেন না। একটা স্টাইল থেকে আরেকটা স্টাইলে যাওয়া। এক মাস কোপা আমেরিকায় থাকার পর আপনি আবার কোচ বদলে ফেলেছেন। আমার সবসময় ইচ্ছে ছিল আট বছরের জন্য কোচ নিয়োগ দেওয়া, এরপর তাকে বলা যা ইচ্ছে করো।’

বিশ্বকাপ জেতা প্রসঙ্গে বাতিস্তা বলেন, ‘যদি আমরা জিতি, তাহলে তো জিতলামই। বিশ্বকাপ জেতাটা সহজ ব্যাপার না, কিন্তু অবশ্যই একটা প্রক্রিয়া থাকা উচিত। আমার মনে হয় সেটা এখন আছে।’

বর্তমান কোচ লিওনেল স্ক্যালোনির প্রশংসা করে তিনি বলেন, ‘এখানে অনেক কাজ আছে, তরুণদের জন্য একটা প্রক্রিয়া আছে। আমি আমার ভাইয়ের সঙ্গে (ফার্নান্দো বাতিস্তা, অনূর্ধ্ব-২৩ দলের কোচ) কথা বলেছি, সে আমাকে বলেছে স্ক্যালোনি খেলোয়াড়দের ব্যাপারে জানতে চায়। য্টো আরও বিশ বছর আগে হওয়া উচিত ছিল।

আপনি আরও পড়তে পারেন