শ্রীমঙ্গলে ইউপি নির্বাচন সামনে রেখে নির্বাচনী আচরণবিধি অবহিতকরন মতবিনিময় সভা অনুষ্ঠিত

শ্রীমঙ্গলে ইউপি নির্বাচন সামনে রেখে নির্বাচনী আচরণবিধি অবহিতকরন মতবিনিময় সভা অনুষ্ঠিত
অরবিন্দ দেব, শ্রীমঙ্গল প্রতিনিধি :আগামী ৫ জানুয়ারি ৫ম ধাপে অনুষ্ঠিতব্য মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনক সামনে রেখে উপজেলার ৯টি ইউনিয়নের প্রতিদ্বন্দি চেয়ারম্যান, সদস্য, সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থীদের নিয়ে নির্বাচনী আচরণবিধি অবহিতকরণ ও আইন শৃংখলা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে বুধবার বিকেল ৪টায় শ্রীমঙ্গল শহরের ভানুগাছ রোডস্থ  জেলা পরিষদ অডিটরিয়ামে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক রুমানা ইয়াসমিন।
শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম এর সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আলমগীর হোসেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (শ্রীমঙ্গল-কমলগঞ্জ সার্কেল) মো. শহীদুল হক মুন্সী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. নেছার উদ্দিন, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ শামীম অর রশীদ তালুকদার। সভা পরিচালনা করেন, শ্রীমঙ্গল উপজেলা নির্বাচন কর্মকর্তা অসীম জ্যোতি চৌধুরী।
সভায় প্রার্থীদের উদ্দেশ্যে বক্তারা বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য যা যা প্রয়োজন সবকিছু করা হবে।
কোন প্রার্থী তার প্রতিদ্বন্দ্বী প্রার্থীর ওপর মিথ্যাচার বা প্রতিদ্বন্দ্বী প্রার্থীর পোস্টার ছেড়াসহ কোন প্রকার নির্বাচনী আচরণবিধি লংঘন করলে তা কঠোর হস্তে দমন করা হবে। কেউ নির্বাচনের পরিবেশ নষ্ট করতে চাইলে তাদের চুল পরিমান ছাড় দেয়া হবে না।
প্রধান অতিথির বক্তব্যে,  অতিরিক্ত জেলা প্রশাসক রুমানা ইয়াসমিন বলেন, শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তিনি বলেন, আমরা এমন একটি নির্বাচন উপহার দিতে চাই যা দেশে সুষ্ঠু নির্বাচনের দৃষ্টান্ত হয়ে থাকবে।
উল্লেখ্য, আগামি ৫ জানুয়ারি শ্রীমঙ্গল উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে  চেয়ারম্যান পদে ৪৪, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২৮ ও সাধারণ সদস্য পদে ৩৮৫ জনসহ মোট ৫৫৭ জন প্রার্থী অংশ নিচ্ছেন।
এ নির্বাচনে নারী-পুরুষ মোট ২ লক্ষ ১৪ হাজার ৪৩ জন ভোটার তাদের পছন্দের প্রার্থীদের ভোট প্রদান করবেন।

আপনি আরও পড়তে পারেন