জীবন প্রদিপ ” এর উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

জীবন প্রদিপ " এর উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

 

মাহফুজ রাজা,জেলা প্রতিনিধি, কিশোরগঞ্জ;
কিশোরগঞ্জে দেড় শতাধিক শীতার্তদের মাঝে শীতবস্ত্র হিসেবে চাদর ও জামা বিতরণ করা হয়েছে।
বুধবার (২২ ডিসেম্বর) বিকেলে জেলা শহরের আখড়া বাজার ব্রিজ সংলগ্ন শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বরে শীতার্তের হাতে এসব চাদর ও জামা বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে কলেজ শিক্ষার্থীদের সামাজিক সংগঠন ‘জীবন প্রদীপ’।
অনুষ্ঠানের প্রধান অতিথি অ্যাডভোকেট সৈয়দ আশফাকুল ইসলাম টিটু শীতার্তদের হাতে গরমের চাদর, শিশুদের জ্যাকেট ও জামা তুলে দেন।
জীবন প্রদীপ সংগঠনের সভাপতি ও জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক লুৎফুর রহমান নয়নের সভাপতিত্বে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ আশফাকুল ইসলাম টিটু।
এতে বিশেষ অতিথি ছিলেন-জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শেখ ফরিদ আহমেদ, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক নূর আজিজ খান বাবু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও যুব লীগের সিনিয়র সদস্য বাছির উদ্দিন রিপন, জেলা যুবলীগ নেতা দেলোয়ার প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু বলেন, আমি এই মহামারি করোনা কালে কিশোরগঞ্জ ও হোসেনপুরে ১ লাখ ৩২ হাজার মানুষকে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সহায়তা দিয়েছি। ৫০টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে করোনা রোগীদের অক্সিজেন সেবা দিয়েছি। আমি ফ্রি অ্যাম্বুলেন্স সেবা নিয়ে করোনা রোগীদের পাশে দাঁড়িয়েছি। শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে করোনা রোগীদের সেবা দিতে ১৮ লাখ টাকা দিয়ে দুটি হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা দিয়েছি। দুই হাজার হতদরিদ্রকে শীতবস্ত্র কম্বল দিয়েছি। এছাড়া হ্যান্ড স্যানিটাইজারসহ করোনাকালে জীবনকে বাজি রেখে মানুষের সেবায় থেকেছি। আমি রাজনীতি করি তাই বৃহৎ পরিসরে মানুষের সেবা করাই আমার কাজ।
বিজয়ের মাসে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি আরো বলেন, আমরা পরাধীন জাতি ছিলাম। জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা এই স্বাধীন দেশ পেয়েছি। একটি সুখী সম্মৃদ্ধ সোনার বাংলা গড়তে গিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে জীবন দিয়েছেন। জাতীয় চার বীর, যারা বঙ্গবন্ধুর অবর্তমানে মহান মুক্তিযুদ্ধের নেতৃত্ব দিয়েছিলেন সেই চার নেতা জীবন দিয়েছেন। একটি ক্ষুধা দারিদ্রমুক্ত গণতান্ত্রিক বাংলাদেশ গড়তে আমাদের পূর্বপুরুষরা রক্ত দিয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে আজকে আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন।
তিনি জননেত্রীর হাতকে শক্তিশালী করে লাখো শহীদের রক্তে অর্জিত এ দেশকে মুক্তিযুদ্ধের চেতনায় সোনার বাংলা গড়ার কাজে তরুন সমাজকে এগিয়ে আসার আহবান জানান। তিনি শীতার্তদের পাশে দাঁড়ানোর জন্যে কলেজ শিক্ষার্থীদের সংগঠন জীবন প্রদীপের সাথে জড়িত সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-জীবন প্রদীপ সংগঠনের যুগ্ম আহবায়ক সায়মা সুলতানা পুতুল, সুরাইয়া আক্তার রিতু, মোহনা, সায়মন কবির, এহসানুল হক সঞ্জু, আকাশ, মাসুম, বাবু, নাইমুল ইসলাম জীবন, আশিকুর রহমান আশিক, রবিউল আলম ইনসান, ফয়সাল আহম্মেদ রাজু, আরিফুল ইসলাম, ইমতিয়ার রশীদ প্রান্তর, নাদিম আহম্মেদ, সাজিদ, জিসান আহম্মেদ, রাদিদ, শ্রাবন, লাবলী আহাম্মেদ, প্রত্যুশী, তামান্না, মিতু, সেলিম প্রমুখ।
কলেজ শিক্ষার্থীরা নিজের হাতের খরচ কমিয়ে শীতার্তদের পাশে দাঁড়িয়েছেন বলে জানা গেছে।

আপনি আরও পড়তে পারেন