বন্ধ আছে হাতিরঝিলে ওয়াটার ট্যাক্সি চলাচলও

বন্ধ আছে হাতিরঝিলে ওয়াটার ট্যাক্সি চলাচলও

বঙ্গবন্ধু  শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২২ ঘিরে হাতিরঝিলে বন্ধ রয়েছে ওয়াটার ট্যাক্সি চলাচল। সোমবার (১০ জানুয়ারি) ভোর থেকে এ সেবা বন্ধ রয়েছে। দুপুর ২টার পর থেকে ওয়াটার ট্যাক্সি চলাচল পুনরায় চালু হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এদিকে হাতিরঝিলে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২২ উপলক্ষে আজ হাতিরঝিলের প্রবেশপথগুলোতে যানবাহন চলাচল ভোর ৪টা থেকে দুপুর ১টা পর্যন্ত বন্ধ থাকবে। এজন্য হাতিরঝিল এলাকায় যানবাহন চালকদের বিকল্প সড়কে চলাচল করার জন্য অনুরোধ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

ওয়াটার ট্যাক্সির গুলশান জেটিতে গিয়ে দেখা যায়, সেখান থেকে ওয়াটার ট্যাক্সি চলাচল বন্ধ রাখা হয়েছে। পাশাপাশি টিকিট কাউন্টার এবং তাদের অফিসও বন্ধ রয়েছে। কাউন্টারের সামনে যাত্রীদের অবগতির জন্য একটি নোটিশ টানানো আছে। নোটিশে উল্লেখ করা হয়, ‘সম্মানিত যাত্রী সাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বঙ্গবন্ধু ম্যারাথন ২০২২ উদযাপন উপলক্ষে সোমবার দুপুর ২টা পর্যন্ত হাতিরঝিলে ওয়াটার ট্যাক্সি সার্ভিসের যাত্রী সেবা বন্ধ থাকবে। দুপুর ২টা থেকে ফের যাত্রী সেবা চালু হবে।’

এদিকে ওয়াটার ট্যাক্সি চলাচল বন্ধ থাকার বিষয়টি না জেনে জেটিতে ভিড় করেছেন যাত্রীরা। এদের মধ্যে একজন ফরিদ আহমেদ বলেন, ম্যারাথনের কারণে অনেক রাস্তা বন্ধ থাকায় সড়ক পথে অতিরিক্ত যানজট দেখা দিয়েছে। যানজট এড়াতে এফডিসি ঘাট পর্যন্ত যেতে চেয়েছিলাম ওয়াটার ট্যাক্সিযোগে। কিন্তু এসে দেখছি এখানে নোটিশ টানানো। তাই ফিরে যেতে হচ্ছে।

গুলশান জেটিতে দায়িত্বরত জেটি সদস্য শফিকুর রহমান বলেন, ম্যারাথনের কারণে পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী আজ দুপুর পর্যন্ত ওয়াটার ট্যাক্সি চলাচল বন্ধ থাকবে। তবে দুপুর ২টা থেকে এই সেবা আবার চালু হয়ে যাবে।

 

আপনি আরও পড়তে পারেন