বিএনপি-জামায়াতের লোক দিয়ে কমিটি, প্রতিবাদ করায় সভাপতিকেই বহিষ্কার

সাভারের পাথালিয়া ইউনিয়নের ওয়ার্ড কমিটিতে বহিরাগত ও বিএনপি-জামায়াতের নেতাদের পদ দেওয়ার প্রতিবাদ করায় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতিকে বহিষ্কারের অভিযোগ উঠেছে।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন বহিষ্কার হওয়া ফয়জুল হক।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আওয়ামী লীগের স্থানীয় নেতারা সাংগঠনিক নিয়মনীতি উপেক্ষা করে পাথালিয়া ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের কমিটি গঠন করেছে। থানা আওয়ামী লীগের আহ্বায়ক ফারুক হাসান তুহিন এই কমিটি গঠন করেছেন।

দীর্ঘ ৫০ বছর ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত উল্লেখ ফয়জুল হক বলেন, অন্য ইউনিয়ন থেকে ভাড়া করা লোক দিয়ে আমাদের ওয়ার্ডের এনে জন সমর্থন দেখিয়ে কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে বহিরাগত ও বিএনপি জামায়াতের লোকদের স্থান দেওয়া হয়েছে। কারো কোনো মতামত ছাড়াই কমিটি গঠন হয়। তাদের এসব অগঠনতান্ত্রিক কর্মকাণ্ডের প্রতিবাদে গত ১৭ ফেব্রুয়ারি সাংবাদিক সম্মেলন করি।

এরপরে গত ১৯ ফেব্রুয়ারি তাদের মনগড়া অন্য একটি ওয়ার্ড কমিটি গঠনের সময় আমাকে স্বপদ থেকে অব্যাহতি প্রদানের ঘোষণা দেওয়া হয়। সেই সঙ্গে তারা আমার ৫০ বছরের রাজনৈতিক জীবনের অবসান ঘটায় এবং মঞ্চে আমার নামে ও  পরিবারের নামে নানারকম আপত্তিকর ভাষায় বক্তব্য দেয়।

২০ ধরে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদে দায়িত্ব পালন করে আসছিলাম। আমাকে পদ থেকে প্রত্যাহারের বিষয়ে কোনো কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়নি, যা দলের গঠনতন্ত্রের সম্পূর্ণ পরিপন্থী। তাই এ বিষয়ে আমি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

সংবাদ সম্মেলনে পাথালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

 

 

আপনি আরও পড়তে পারেন