ঈদকে সামনে রেখে বেড়েছে নিত্য প্রয়োজনীয় পন্যের দাম

মোঃ ছোটন মিয়া নীলফামারীর কিশোরগঞ্জ সংবাদদাতাঃ
নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার হাট বাজার গুলোতে ঘুরলে দেখা যায় প্রতি কেজি পন্যে ২০, ৩০, ৫০ এমনকি বেড়েছে ৬০ টাকা পর্যন্ত।
সরেজমিনে গিয়ে দেখা যায় কয়েকদিনের মধ্যেই আবারো বেড়েছে সয়াবিন তেল, চিনি, সেমাই সহ বিভিন্ন পন্যের মূল্য।
প্রতি লিটার খোলা সয়াবিন তেল পূর্বের মূল্য ছিল ১৩৮ টাকা বর্তমান মূল্য ১৭০ টাকা, প্রতি কেজি চিনির পূর্বের মূল্য ছিল ৭৪ টাকা বর্তমান মূল্য ৮০ টাকা। লাগামহীন ভাবে বেড়েছে সেমাইয়ের মূল্য পূর্বে প্রতি কেজি আকবাড়িয়া ডালটা সেমাইয়ের মূল্য ছিল ১১০ টাকা বর্তমানে ১৬০ টাকা, পূর্বে মৌবন লাচ্ছা সেমাইয়ের মূল্য ছিল ১০০ টাকা বর্তমান মূল্য ১২০ টাকা, পূর্বে নাবিলা ঘি লাচ্ছা সেমাইয়ের মূল্য ছিল ১২০ বর্তমান মূল্য ১৫০ টাকা। গরু মাংসে প্রতি কেজিতে বেড়েছে ৫০ টাকা, পূর্বে গরুর মাংস ছিল ৫৫০ টাকা বর্তমানে ৬০০ টাকা। মাছ প্রতি কেজিতে বেড়েছে ৩০ থেকে ৬০ টাকা পর্যন্ত। রুই মাছ পূর্বে ছিল ১৯০ টাকা কেজি বর্তমানে তা ২৩০ টাকা, ২ কেজির উপরে সিলভার কাপ প্রতি কেজির পূর্বে ছিল ১৫০ টাকা বর্তমানে তা ২০০ টাকা মূল্যে বিক্রি করা হচ্ছে।
বাজারে লোকজনের সাথে কথা হলে তারা বলেন আমরা দিনে আনি দিনে খাই। আমরা কাজ করে ৩০০ টাকা পাই। যে হারে জিনিসপত্রের দাম বাড়ছে এই ৩০০ টাকা দিয়ে কি ভাবে আমাদের দিন পার করবো। তাই প্রধানমন্ত্রীর কাছে আমাদের দাবি যে জিনিসপত্রের দাম যেন আগের মত স্বাভাবিক হয়।

আপনি আরও পড়তে পারেন