একুশে পরিষদের উদ্যোগে ‘নওগাঁ গণহত্যা দিবস’ পালিত

একুশে পরিষদের উদ্যোগে 'নওগাঁ গণহত্যা দিবস' পালিত
বিকাশ চন্দ্র প্রাং, নিজস্ব প্রতিবেদকঃ নওগাঁর স্থানীয় সামাজিক সাংস্কৃতিক  সংগঠন একুশে পরিষদের উদ্যোগে “নওগাঁ গণহত্যা দিবস “পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে একুশে পরিষদ শুক্রবার ২২ এপ্রিল সকালে সদর উপজেলার দোগাছি বধ্যভূমি প্রাঙ্গণে নির্মিত স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ ও সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করে। এছাড়া সকল শহীদদের স্মরণে নীরবতা পালন করা হয়।
একুশে পরিষদের সভাপতি অ্যাডভোকেট ডি এম আব্দুল বারীর সভাপতিত্বে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন একুশে পরিষদের সহ-সভাপতি রফিকুল ইসলাম, সহ-সভাপতি এম এম রাসেল, উপদেষ্টা অ্যাডভোকেট মুকুল চন্দ্র কবিরাজ,সাংগঠনিক সম্পাদক শেখ আব্দুল মতিন, অর্থ বিষয়ক সম্পাদক সুবল চন্দ্র মন্ডল, তথ্য প্রযুক্তি গবেষণা বিষয়ক সম্পাদক আজিজুর রহমান স্বপন, সহ প্রযুক্তি ও গবেষণা সম্পাদক গদাই লাল বসাক , প্রচার সম্পাদক আনন্দ সরকার, দপ্তর সম্পাদক আবদুল মান্নান,  ডিএম লিজা সুলতান, ডিএম সুলতান মাহমুদ  প্রমূখ। এছাড়াও শহীদ পরিবার সদস্যবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা, প্রত্যক্ষদর্শী এবং একুশে পরিষদ এর কার্যকরী কমিটির সদস্যবৃন্দ আলোচনায় অংশগ্রহণ করেন।
জানা যায়, ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানি সেনারা নওগাঁ শহরে প্রবেশ করে হাজারো মানুষকে হত্যা করে। তারই ধারাবাহিকতায় একুশে পরিষদ নওগাঁ ” নওগাঁ গণহত্যা দিবস ” হিসেবে পালন করে আসছে।

আপনি আরও পড়তে পারেন