বার্সায় বেতন ছাড়া খেলতেও রাজি পিকে

বার্সায় বেতন ছাড়া খেলতেও রাজি পিকে

 

স্প্যানিশ লা লিগা শুরুর আর বাকি নেই এক দিনও। এমন সময় এসে লা লিগার বেধে দেওয়া নিয়মের কারণে নতুন খেলোয়াড়দের নিবন্ধন করানো হয়নি বার্সেলোনার। নিবন্ধন করানোর ক্ষেত্রে বাধ্যবাধকতা যেন উঠে যায় বার্সেলোনার, সে লক্ষ্যে বার্সেলোনাকে অদ্ভুত এক প্রস্তাব দিয়েছেন দলটির অন্যতম অধিনায়ক জেরার্ড পিকে। ক্লাবকে জানিয়েছেন, প্রয়োজন পড়লে তিনি বেতন ছাড়াই খেলতে রাজি!

স্প্যানিশ ক্রীড়াদৈনিক দিয়ারিও এএস জানাচ্ছে, বার্সেলোনা পিকের দেওয়া এই প্রস্তাব মানেনি। কারণ সেটা করলে লা লিগার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে পলিসি লঙ্ঘন করা হয়।

নতুন মৌসুম শুরুর আগে যে কারণে নতুন খেলোয়াড়দের নিবন্ধন করাতে পারছে না বার্সেলোনা, গেল বছরের আগস্টে লিওনেল মেসিকেও ঠিক একই কারণে ছেড়ে দিতে হয়েছিল ক্লাবটিকে।

১৩২৩৮ কোটি টাকা ঋণের বোঝায় ন্যুব্জ বার্সেলোনা অবশ্য শেষ কিছু দিনে মাথা তুলে দাঁড়ানোর দারুণ চেষ্টাই করেছে। বেশ কিছু সম্পদের অংশবিশেষ বিক্রি করেছে অর্থ যোগান দেওয়ার লক্ষ্যে। দলবদল মৌসুমে প্রায় ১৫৫০ কোটি টাকা খরচ করে দলে টেনেছে রবার্ট লেভান্ডভস্কি, জুলস কুন্দে, রাফিনিয়া, ফ্র্যাঙ্ক কেসি ও আন্দ্রেস ক্রিশ্চেনসেনকে।

তবে দলবদল মৌসুমে এমন হাক ডাকের পরও বার্সেলোনা তাদের পাঁচ নতুন খেলোয়াড়কে নিবন্ধন করাতে পারছে না। লা লিগার বেধে দেওয়া স্যালারি ক্যাপ আবারও পথ আগলে দাঁড়িয়েছে ক্লাবটির।

এই পরিস্থিতি থেকে রক্ষা পেতেই বার্সেলোনা তাদের বেশ কিছু সিনিয়র খেলোয়াড়কে বেতন কমানোর অনুরোধ করেছিল। যে তালিকায় ছিলেন পিকে আর বুসকেটসও। পিকে এবার সরাসরি বেতন ছাড়া খেলারই প্রস্তাব দিয়ে বসলেন। বার্সেলোনা কর্তৃপক্ষ যদিও এই প্রস্তাব গ্রহণ করেনি, তবু কাতালান ক্লাবটি পিকের এই প্রস্তাবের প্রশংসা করেছে বেশ।

 

আপনি আরও পড়তে পারেন