বিএনপির কালো পতাকা মিছিল শুরু

সরকারের পদত্যাগের ১ দফা দাবিতে বিএনপির কালো পতাকা মিছিল শুরু হয়েছে। শুক্রবার (২৫ আগস্ট) বেলা ৪টা ২০ মিনিটে ফকিরাপুল মোড় থেকে মিছিলটি শুরু হয়।

সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্তকরণ, নতুন নির্বাচন কমিশন গঠন ও নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারসহ ১ দফা দাবিতে আয়োজিত এ কালো পতাকা মিছিল রাজধানীর দয়াগঞ্জ গিয়ে শেষ হওয়ার কথা রয়েছে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত এই কালো পতাকা মিছিলে কয়েক হাজার নেতাকর্মী অংশ নিয়েছেন।

বিএনপির কালো পতাকা মিছিলের অগ্রভাগে অংশ নেন মহিলা দল ও ছাত্রদলের নেতাকর্মীরা। এরপর পর্যায়ক্রমে স্বেচ্ছাসেবক দল, যুবদল, কৃষক দল, মুক্তিযোদ্ধা দল, তাঁতিদল ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির নেতাকর্মীরা অংশ নেন। মিছিলে অংশগ্রহণকারী নেতাকর্মীদের হাতে রয়েছে কালো পতাকা ও বিএনপির দলীয় পতাকা। এছাড়া মিছিল থেকে সরকারের পদত্যাগসহ খালেদা জিয়া এবং কারাবন্দি নেতাদের মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দিতেও দেখা গেছে নেতাকর্মীদের।

মিছিলের আগে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।

এদিকে বিএনপি কালো পতাকা মিছিলকে কেন্দ্র অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কাকরাইল, নাইটিঙ্গেল মোড়, ফকিরাপুলসহ আশপাশের এলাকায় পুলিশসহ সাদা পোশাকের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সতর্ক অবস্থান নিতে দেখা গেছে।

আপনি আরও পড়তে পারেন