একতরফা নির্বাচন করলে শুধু বাংলাদেশ নয়, বিদেশেও আশ্রয় পাবেন না

বিএন‌পির ভাইস চেয়ারম‌্যান মোহাম্মদ শাহজাহান বলেছেন, বর্তমান সরকার বিভিন্ন কায়দা করে তত্ত্বাবধায়ক সরকার আইন বাতিল করেছে। কিন্তু এ তত্ত্বাবধায়ক সরকার একসময় আওয়ামী লীগের দাবি ছিল। বিগত তিনটি নির্বাচনে আওয়ামী লীগ ভোট কারচুপি করে ক্ষমতায় এসেছে। আওয়ামী লীগের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হয়

তিনি বলেন, আগামী নির্বাচন অংশগ্রহণমূলক, অবাধ, সুষ্ঠু না হলে দেশের জনগণ এবং আন্তর্জাতিক মহল মেনে নেবে না। একতরফা নির্বাচন করলে শুধু বাংলাদেশ নয়, বিদেশেও আশ্রয় পাবেন না।

রোববার (১ অক্টোবর) নগরের তিনপু‌লের মাথায় চট্টগ্রাম মহানগর বিএন‌পির উদ্যোগে আগামী ৫ অক্টোবর চট্টগ্রাম অভিমুখে বিএনপির রোডমার্চ সফল করার লক্ষ্যে লিফলেট বিতরণের আগে এক সংক্ষিপ্ত সমা‌বে‌শে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মোহাম্মদ শাহজাহান। পরে তিনি বিএনপি নেতাদের নিয়ে নগরের গোলাম রসুল মার্কেট, তিন পোলের মাথা, রিয়াজ উ‌দ্দিন বাজার, স্টেশন রোড় এলাকায় সাধারণ মানুষের মধ্যে লিফলেট বিতরণ করেন।

মোহাম্মদ শাহজাহান বলেন, সমগ্র দেশের মানুষ এখন এই ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে জেগে উঠেছে। সরকারের বিদায়ের সুর বাজতে শুরু করেছে। এই ধ্বনি ইতোমধ্যে সচিবালয়, গণভবনে পৌঁছে গেছে। দে‌শের মানুষ দাবানলের মতো ফুঁসে উঠ‌ছে। অবিলম্বে দে‌শের জনগ‌ণের দা‌বি মেনে পদত‌্যাগ করুন। আবারও একতরফা নির্বাচন করার চেষ্টা করা হ‌লে শুধু বাংলাদেশ নয়, বিদেশেও আশ্রয় পাবেন ন

চট্টগ্রাম মহানগর বিএন‌পির সদস‌্য স‌চিব আবুল হা‌শেম বক্কর বলে‌ন, খালেদা জিয়া আজীবন গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন, তাকে আজ গৃহবন্দি করে রেখেছে। তার সুচিকিৎসার ব্যবস্থা না করে মৃত‌্যুর দি‌কে ঠেলে দিচ্ছে। খালেদা জিয়াকে আটক রাখার মূল কারণ তাদের অবৈধ ক্ষমতাকে টি‌কি‌য়ে রাখা। অ‌বিলম্বে খালেদা জিয়াকে মু‌ক্তি দিয়ে বিদেশে চি‌কিৎসার সুযোগ দিন।

লিফলেট বিতরণকালে উপ‌স্থিত ছি‌লেন চট্টগ্রাম মহানগর বিএন‌পির যুগ্ম আহ্বায়ক আবদুল মন্নান, সদস‌্য হারুন জামান, মোহাম্মদ আলী ও ‌কোতোয়ালী থানা বিএন‌পির সভাপ‌তি মনজুর রহমান চৌধুরী।

আপনি আরও পড়তে পারেন