প্রথম ম্যাচে সাকিব খেলবেন কি না নিশ্চিত করলেন শান্ত

প্রথম ম্যাচে সাকিব খেলবেন কি না নিশ্চিত করলেন শান্ত

অনুশীলনের সময় ফুটবল খেলতে গিয়ে চোট পান সাকিব আল হাসান। এই চোট কতটা গুরুতর তা দলের পক্ষে পরিষ্কার না করায় নানা গুঞ্জন তৈরি হয়েছিল। এমনও শোনা যাচ্ছিল, বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে খেলতে পারবেন না টাইগার অধিনায়ক।

পরবর্তীতে টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা যায়, সাকিবের চোট গুরুতর কিছু নয়। তবে বাড়তি সতর্কতা হিসেবে প্রস্তুতিপর্বে খেলবেন না টাইগার অধিনায়ক। দুই প্রস্তুতি ম্যাচে বিশ্রাম নেওয়া সাকিবের অবস্থার হালচাল জানালেন সহ-অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তার দেওয়া খবর, সাকিবকে নিয়ে কোনো শঙ্কা নেই, শতভাগ ফিটই আছেন। 

ইংল্যান্ডের বিপক্ষে সাকিব না থাকায় ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব পালন করছেন শান্ত। টসের সময় টাইগার এই ব্যাটারের কাছে ধারাভাষ্যকার রাসেল আরনল্ড জানতে চান সাকিবের ইনজুরি নিয়ে। তিনি বলেন, ‘সাকিব শতভাগ ফিট আছেন। তাকে নিয়ে কোনো শঙ্কা নেই। বিশ্বকাপের প্রথম ম্যাচে তিনি খেলবেন।’

এর আগে প্রথম প্রস্তুতি ম্যাচে মেহেদী হাসান মিরাজের নেতৃত্বে খেলেছিল বাংলাদেশ। সেই ম্যাচে শ্রীলঙ্কাকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছিল টাইগাররা। সেই ম্যাচে দলের দুই ওপেনার লিটন দাস এবং তানজিদ হাসান তামিম দুজনই তুলে নেন অর্ধ-শতক। যে কারণে টাইগারদের জয়ের রাস্তা সহজ হয়ে যায়।

আজ নিজেদের দ্বিতীয় তথা শেষ প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে শুরুতে ব্যাটিং বেছে নিয়েছে বাংলাদেশ। শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ৮২ রান।

 

আপনি আরও পড়তে পারেন