সবাইকে এক করা আমাদের কাজ নয়

নির্বাচন কমিশনার (ইসি) বেগম রাশেদা সুলতানা বলেছেন, সবাইকে এক করা আমাদের কাজ না। তারপরও সবাইকে নিয়ে আমরা বসেছি। আমাদের প্রধান উদ্দেশ্য, অবাধ ও সুষ্ঠু নির্বাচন করা। সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। তারপরও অনেকে বলছেন, আমাদের ওপর আস্থা নেই

বুধবার (৪ অক্টোবর) নগরীর নির্বাচন ভবনে ‘অবাধ ভোটাধিকার প্রতিষ্ঠায় প্রার্থী ও পোলিং এজেন্টদের ভূমিকা’ শীর্ষক কর্মশালায় এসব কথা বলেন তিনি।

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন সাবেক নির্বাচন কমিশনার, নির্বাচন বিশেষজ্ঞ, গণমাধ্যম ব্যক্তিত্বসহ বিশিষ্টজনরা। ভার্চুয়াল মাধ্যমে ৬৪ জেলায় নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের মাধ্যমের রাজনৈতিক দলগুলোর প্রতিনিধিরা এই কর্মশালায় অংশ নেন।

ভোটকেন্দ্রে পোলিং এজেন্ট নিশ্চিত করা ও তাদের দায়িত্ব সঠিকভাবে পালনে জোর দিয়েছেন বক্তারা। একইসঙ্গে নির্বাচন কর্মকর্তাদের নিরপেক্ষ দায়িত্ব পালনেরও তাগিদ দেন তারা।

ইসি রাশেদা বলেন, আমাদের কাজ হচ্ছে জাল ভোটার থাকবে না। অবাধ ও উৎসমুখর ভোট করা। জনগণ যাকে ভোট দেবে সে নির্বাচিত হবে। সবাইকে নিয়ে কাজ করছি। তারপরও আমাদের উপর অনেকে আস্থা রাখতে পারছেন না।

তিনি বলেন, সবাইকে এক করা আমাদের কাজ নয়। তারপরও সবাইকে নিয়ে আমরা বসেছি। জনগণের জন্য গ্রহণযোগ্য নির্বাচন করতে কাজ করছি। সংলাপ করেছি। প্রধান নির্বাচন কমিশনার দুই দলকে চিঠি দিয়েছেন, তারপরও কোন কোন দল আসেনি। যারা বলছে, সুষ্ঠু ভোট করতে আমাদের সদিচ্ছা নেই এটা অমূলক। আমরা নাকি লোক দেখানো কাজ করছি, এটারও কোনো ভিত্তি নেই। দেশে নির্বাচন হতে হবে। এটা সংবিধানের মূল কাজ। আমরা সেই অনুযায়ীই কাজ করছি।

আপনি আরও পড়তে পারেন