বাংলাদেশে ‘অ্যানিমেল’-এর আরব ভার্সন, থাকছে না আপত্তিকর দৃশ্য

কয়েকদিন পরে হলেও অবশেষে  বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বাংলাদেশে মুক্তি পাচ্ছে রণবীর কাপুর অভিনীত বলিউড সিনেমা ‘অ্যানিমেল’। প্রথম দিন থেকেই স্টার সিনেপ্লেক্স ও ব্লকবাস্টার সিনেমাস-সহ দেশের ৪৮ প্রেক্ষাগৃহে দেখা যাবে সিনেমাটি। 

জানা গেছে, বাংলাদেশে ‘অ্যানিমেল’-এর আরব ভার্সন মুক্তি দেওয়া হবে। ফলে পূর্ণাঙ্গ সিনেমাটি দেখার সুযোগ পাবেন না বাংলাদেশিরা। কারণ আরব ভার্সনে মূল সিনেমা থেকে ৩০ মিনিট কেটে ফেলা হয়েছে।

এ বিষয়ে সেন্সর বোর্ডের সদস্য কাজী হায়াৎ বলেন, ‘অ্যানিমেল’ সিনেমার দুটি ভার্সনই আমরা দেখেছি। এরপর আরব ভার্সন মুক্তি দেওয়ার সিদ্ধান্ত জানিয়েছেন বোর্ডের সদস্যরা। সেই ভার্সনে কোনো আপত্তিকর দৃশ্য নেই। তাই আমরা মনে করি সিনেমাটি মুক্তিতে দেশে সামজিকভাবে কোনো প্রভাব পড়বে না।

বাংলাদেশে আরব ভার্সন মুক্তি দেওয়া প্রসঙ্গে সিনেমাটি আমদানিকারক প্রতিষ্ঠান কিবরিয়া ফিল্মসের কর্ণধার গোলাম মোহাম্মদ কিবরিয়া লিপু বলেন, ‘আমরা বাংলাদেশের সেন্সর আইন ও সিনেমা হলের কথা বিবেচনায় নিয়ে আলাদা ভার্সন মুক্তি দিচ্ছি।’

ডিসেম্বরের ১ তারিখ ভারতসহ সারা বিশ্বে একযোগে মুক্তি পেয়েছে সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত ‘অ্যানিমেল’। মাত্র পাঁচ দিনেই ভারতীয় বক্স অফিসে ২৮৬ কোটি ২৩ লাখ রুপি ব্যবসা করে ফেলেছে এই ছবি। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ ৩৭৮ কোটি টাকার বেশি। সারা বিশ্বে আয়ের পরিমাণ ৪৮৫ কোটি রুপি, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬৪১ কোটি টাকা।

বাবা-ছেলের অসামান্য আবেগ-ভালোবাসায় সাজানো হয়েছে এই সিনেমার গল্প। যেখানে রণবীর কাপুরের সঙ্গে জুটি বেঁধেছেন সাউথ ইন্ডিয়ান নায়িকা রাশ্মিকা মন্দানা। অভিনয়ে আরও আছেন অনিল কাপুর ও ববি দেওল প্রমুখ।

আপনি আরও পড়তে পারেন