কোটা আন্দোলনে রেসিডেনসিয়াল কলেজের শিক্ষার্থী নিহত

কোটা আন্দোলনে রেসিডেনসিয়াল কলেজের শিক্ষার্থী নিহত

রাজধানীতে কোটা আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের এক শিক্ষার্থী ফারহান নিহত হয়েছেন। বৃহস্পতিবার (১৮ জুলাই) বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন সিটি হাসপাতালের সহকারী ব্যবস্থাপক ওসমান গণি।

জানা গেছে, আন্দোলনের সময় ধানমনণ্ডির রাপা প্লাজার কাছে আহত হন কিশোর ফারহান ফাইয়াজ। রিকশায় আহত ফারহানকে নিয়ে হাসপাতালে ছোটে উদ্ধারকারীরা। বাঁচানোর চেষ্টা চললেও সাত মসজিদ রোডের সিটি হাসপাতালে মারা যান তিনি।

এদিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে সারাদেশে কমপ্লিট শাটডাউন কর্মসূচিতে রাজধানীর উত্তরা-আজমপুর, রামপুরা, বাড্ডা, মোহাম্মদপুর, মিরপুর, সাভার ও মাদারীপুরে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এতে কয়েকজন নিহত এবং আহত হয়েছেন শতাধিক।

অন্যদিকে জাতীয় সংসদ ভবনে এক জরুরি সংবাদ সম্মেলনে কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসতে রাজি রয়েছে সরকার বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, হাইকোর্টের পরিপত্র বাতিল নিয়ে হাইকোর্টের শুনানি এগিয়ে আনার উদ্যোগ নেয়া হয়েছে। এছাড়া শিক্ষার্থীদের সাথে আলোচনার জন্য আমাকে ও শিক্ষামন্ত্রীকে দায়িত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী।

আপনি আরও পড়তে পারেন