কোটা আন্দোলনে সমর্থন করে ছাত্রলীগ সভাপতির পদত্যাগ, বিয়ের দিন গ্রেপ্তার

কোটা আন্দোলনে সমর্থন করে ছাত্রলীগ সভাপতির পদত্যাগ, বিয়ের দিন গ্রেপ্তার

নাটোরে কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের সমর্থন জানিয়ে ছাত্রলীগ থেকে পদত্যাগের ঘোষণা দেন আবু সাঈদ সোহাগ নামের এক ছাত্রলীগ নেতা। পদত্যাগের ৩ দিন পর তাকে গ্রেপ্তার করছে পুলিশ। সোমবার (২২ জুলাই) ভোর রাতে তাকে গ্রেপ্তার করা হয়। এর আগে গত ১৯ জুলাই ফেসবুকে স্ট্যাটাস দিয়ে পদত্যাগের ঘোষণা দেন তিনি।

গ্রেপ্তার আবু সাঈদ সোহাগ নাটোরের লালপুর উপজেলার আড়বাব ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ছিলেন। তিনি উপজেলার আড়বাব ইউনিয়নের বোয়ালিয়া পাড়া গ্রামের মৃত মহির উদ্দিনের ছেলে।

 

স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা যায়, কোটা সংস্কার ও বৈষম্যবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীদের সমর্থন জানিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে গত ১৯ জুলাই ইউনিয়ন ছাত্রলীগ সভাপতির পদ থেকে আবু সাঈদ পদত্যাগের ঘোষণা দেন। পদত্যাগের তিনদিন পর ২২ জুলাই পারিবারিকভাবে আবু সাঈদ সোহাগের বিয়ের আয়োজন করা হয়। কিন্তু বিয়ের দিন ভোররাতে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহমেদ জানান, নাশকতা, বিশৃঙ্খলা এবং ফেসবুক গুজব ছড়ানোর মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। এ পর্যন্ত লালপুরে ১৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলেও জানান তিনি।

আপনি আরও পড়তে পারেন