দোহারে বিএনপি’র ২দিনব্যাপী অবস্থান কর্মসূচি পালন

দোহারে বিএনপি’র ২দিনব্যাপী অবস্থান কর্মসূচি পালন

দোহার(ঢাকা)প্রতিনিধি.

বৈষম্য বিরোধী আন্দোলনে ছাত্র-জনতার ওপর গুলি চালিয়ে হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাদের দোসরদের বিচারের দাবিতে ঢাকার দোহারে অবস্থান কর্মসূচি পালন করেছে বিএনপি ও তার অঙ্গসংগঠণের নেতা কর্মীরা।

বুধবার বিএনপির পূর্বঘোষিত দুইদিনের কর্মসূচি অনুযায়ী প্রথমদিনে দোহার উপজেলার পাইলট স্কুল সংলগ্ন গোল চত্তর এলাকায় সকাল থেকেই অবস্থান নেয় বিএনপির নেতা কর্মীরা। এ সময়ে কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক।খন্দকার আবু আশফাক তার বক্তেব্যে বলেন, সারাদেশের ন্যায় দোহারে গনঅভ্যুত্থানে অংশ নেওয়া ছাত্র-জনতার মিছিলে হামলা করেছে উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়রসহ সকল জনপ্রতিনিধিগন ও উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দরা। তিনটি পৃথক হামলায় ৬৬ জনের মধ্যে ৩৪ জন গুলিবিদ্ধসহ ৩২জন জখমের শিকার হউন। এছাড়াও দোহারে অন্তত: ৫০টির অধিক দোকানপাট,ঘরবাড়িতে ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। এ সকল ঘটনার বিচার দাবী করে বিএনপি’র নেতৃবৃন্দরা অন্তর্বর্তীকালীন সরকারের কাছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
আরও বলেন, বিগত আওয়ামীলীগ সরকারের আমলে দোহার উপজেলায় আওয়ামীলীগ ও তার দোসররা দেশের মানুষকে জিম্মি করে রেখেছিলো। আজ দেশ মুক্ত হয়েছে।
উপস্থিত ছিলেন, দোহার উপজেলা বিএনপির সভাপতি এস,এম নজরুল ইসলাম মেছের, সাধারণ সম্পাদক মাসুদ পারভেজ, পৌরসভা বিএনপির সভাপতি এস,এম কুদ্দস, সাধারণ-সম্পাদক মহসিন উদ্দিন খান মাসুম, উপজেলা মহিলা দলের যুগ্ম-সম্পাদক রুবিনা রাজসহ উপজেলা বিএনপি ও সহযোগী অঙ্গসংগঠণের নেতৃবৃন্দরা।
এর আগে সকাল ১০ টায় উপজেলার সুতারপাড়া আঞ্চলিক মহাসড়কে একটি মিছিল বের করেন বিএনপি’র নেতাকর্মিরা।
বি:দ্র: প্রথম ছবিটিতে বক্তব্য দিচ্ছেন ঢাকা জেলা বিএনপি’র সভাপতি খন্দকার আবু আশফাক।দ্বিতীয় ছবিতে মিছিল বের করছেন নেতাকর্মিরা।

আপনি আরও পড়তে পারেন