ভোর ৫টায় রাত হয় শাহরুখের!

ভোর ৫টায় রাত হয় শাহরুখের!

যেন ঢাকা শহরের ব্যাচেলরদের মতই জীবন কাটান বলিউড কিং শাহরুখ খান। অন্য সবার জন্য রাত ১০ টা থেকে ১২ টার মধ্যে রাত শুরু হলেও শাহরুখের রাত শুরু হয় ভোর ৫ টায়! যখন অন্য মানুষেরা ঘুম থেকে ওঠেন, ঠিক সে সময় ঘুমাতে যান তিনি। শুধু তাই নয়, তিনি খাবার খান মাত্র একবেলা!

কিন্তু শাহরুখের এমন অনিয়মিত লাইফস্টাইলের পেছনে দায়ী তার কর্মব্যস্ততা। অবশ্যই অন্যদের মত শুয়ে পড়ে কাটাননা শাহরুখ। শ্যুটিং এর বাইরে থাকলেও বিভিন্ন কাজে ব্যস্ত থাকায় ঠিকমত বিশ্রামটাও জোটে না কিং খানের। সম্প্রতি সংবাদমাধ্যমে এমনটিই জানালেন তিনি। তবে কী নিয়ে এত ব্যস্ততা শাহরুখের?

সংবাদ মাধ্যম দ্য গার্ডিয়ানকে নিজের লাইফস্টাইল সম্পর্কে শাহরুখ জানান, তিনি দুপুর দুই টায় বাড়ি ফেরেন। কিন্তু, বাড়ি ফিরলেও ব্যস্ততা তাকে ঘিরে ধরে। সব কাজ শেষ হতে হতে তার ঘুমানোর সময় হয় ভোর ৫টায়, আবার উঠে পড়েন সকাল ৯-১০টার মধ্যে। অর্থাৎ, দিনে চার-পাঁচ ঘণ্টার বেশি ঘুমাননা তিনি।

শাহরুখের কথায়, ‘৫৫ বছর বয়সে আমি একবার বিশ্রাম নিয়েছিলাম। আর সেটা মহামারীর সময়, কারণ আমার আর কিছু করার ছিল না। এ সময় আমি সবাইকে বলছিলাম, ইতালিয়ান রান্না শিখুন আর শরীর চর্চা করুন। আর আমি ওয়ার্কআউটে মন দিতাম।’

এরপরই শাহরুখ বলেন, ‘আমি সাধরণত ভোর পাঁচটায় ঘুমাতে যাই। মার্ক ওয়াহলবার্গ (মার্কিন অভিনেতা যিনি খুব ভোরে ওঠেন) উঠলে, আমি ঘুমাতে যাই। তারপর আমি প্রায় ৯টা-১০টা পর্যন্ত ঘুমাই। এরপর আমি শ্যুটিংয়ে যাই। এরপর দুপুররে বাড়ি ফিরি। তারপর স্নান করে ব্যায়াম করি।’

শাহরুখের কথায় তিনি মাত্র এক বেলা খাবার খান। মাত্র আধা ঘণ্টা ওয়ার্ক আউট করেন।

উল্লেখ্য, সম্প্রতি লোকার্নো ফিল্ম ফেস্টিভ্যালের ৭৭তম আসরে লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড ‘পার্দো আল্লা ক্যারিয়ারা’ বা ‘ক্যারিয়ার লেপার্ড’-এ ভূষিত হয়েছেন শাহরুখ খান। লোকার্নো চলচ্চিত্র উৎসবের শৈল্পিক পরিচালক জিওনা এ নাজারোর সঙ্গে কথোপকথনের সময় তিনি নিজের ক্যারিয়ার এবং অর্জন নিয়ে কথা বলেছেন।

 

আপনি আরও পড়তে পারেন