কিছু মানুষ ছাত্র-জনতার বিজয়কে নস্যাৎ করার ষড়যন্ত্র করছে: মির্জা ফখরুল

কিছু মানুষ ছাত্র-জনতার বিজয়কে নস্যাৎ করার ষড়যন্ত্র করছে: মির্জা ফখরুল

কিছু সংখ্যক মানুষ ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে অর্জিত বিজয়কে নস্যাৎ করার ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (১৯ আগস্ট) শেরেবাংলা নগর বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে এসব এ মন্তব্য করেন তিনি। বিএনপির অঙ্গসংগঠন স্বেচ্ছাসেবক দলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে শ্রদ্ধ নিবেদন করা হয়।

 

মির্জা ফখরুল বলেন, আজকে আমরা শপথ নিয়েছি ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে অর্জিত বিজয় সুসংহত করবো। কিছু সংখ্যক ব্যক্তি ছাত্র-জনতার এই বিজয়কে নস্যাৎ করার ষড়যন্ত্র করছে। তারা বিভিন্ন গোলযোগ সৃষ্টি করে আমাদের নেতাকর্মীদের ওপর অন্যায়ভাবে আরোপ সৃষ্টি করার চেষ্টা করছে।

তিনি আরও বলেন, আমি পরিষ্কার করে বলতে চাই আমাদের দলের কোনো নেতাকর্মী এসব কর্মকাণ্ডের সঙ্গে জড়িত নয়। আমরা চেষ্টা করছি, যে গোলযোগ সৃষ্টি হয়েছে তা বন্ধ করার জন্য।

বিএনপির মহাসচিব বলেন, আমরা একটি নতুন ও গণতান্ত্রিক বাংলাদেশ চাই। সাম্য-মানবাধিকার সহ নতুন বাংলাদেশে বিনির্মাণ করতে চাই।

গণতান্ত্রিক আন্দোলন করতে গিয়ে অনেক নেতাকর্মী কারাবন্দি হয়েছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, আমাদের নেত্রী খালেদা জিয়া মুক্ত হয়েছেন, আর কিছু-কিছু নেতাকর্মী মুক্ত হয়েছে। এখন অনেকে কারাগারে রয়েছেন, আমরা তাদের মুক্ত করার চেষ্টা করছি।

আপনি আরও পড়তে পারেন