‘নেক্সট ওয়ার্ল্ড কাপ’সহ পাপনের যত আলোচিত বচন

‘নেক্সট ওয়ার্ল্ড কাপ’সহ পাপনের যত আলোচিত বচন

প্রচারপ্রিয় হিসেবে আলাদাভাবে পরিচিতি ছিল সদ্য সাবেক বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের। সবসময় লাইমলাইটে থাকতে চাইতেন। মিডিয়াও খুঁজে ফিরতো তাকে। গণমাধ্যমে তার বেফাঁস মন্তব্য প্রভাব ফেলতো মাঠের ক্রিকেটেও। কোচ আর ক্রিকেটারদের সম্পর্কেও ফাটল ধরাতো। ক্রিকেট ভক্তদের কাছে আলোচিত ছিল পাপনের নানান মন্তব্য।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সংবাদমাধ্যমকে পাপন বলেছিলেন,‘আপনার সবসময় বুঝতে হবে, আমাদের লক্ষ্য পরবর্তী বিশ্বকাপ, এই বিশ্বকাপ না।’ এরপর থেকে বিশ্বকাপে ভরাডুবির পর ভাইরাল হতো পাপনের এই বক্তব্য। যদিও নিজের করা বক্তব্য অস্বীকার করেও হাসির খোরাক জুগিয়েছিলেন।

Image

‘টার্গেট নেক্সট ওয়ার্ল্ড কাপ’ নিয়ে কয়েক মাস আগে এক প্রশ্নের জবাবে পাপন পাল্টা প্রশ্ন ছুঁড়ে বলেছিলেন, এই যে আপনি যে কথাটা বললেন, আমাদের খেলার আগে বলি যে পরবর্তী বিশ্বকাপ, এটা কোথায় পেলেন? আমি দেখলাম কোথাও যেন আমি বলছি এটা। আর আমি জীবনে এটা বলিইনি। এগুলো বানান কীভাবে? যে-ই বানান, আপনি না।’

পাপনের ভাইরাল যত বক্তব্য

  • আমাদের টার্গেট কিন্তু নেক্সট ওয়ার্ল্ড কাপ, নট দিস ওয়ার্ল্ড কাপ।
  • ইচ্ছে করলেই বিসিবির পদ ছেড়ে দেওয়া যায় না।
  • আমি আর বেশি দিন নাই
  • আমি তো কিছুই বুঝলাম না!
  • ডাক্তার আমাকে বারবার বলেছে ক্রিকেট থেকে যত তাড়াতাড়ি সম্ভব দূরে সরে যেতে।
  • নেক্সট বিশ্বকাপ, এটা কোথায় পেলেন? আমি বলিই নাই, বানান ক্যামনে?

পদবলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান ব্যক্তি হলেও সব কিছুতেই নাক গলাতেন তিনি। টস জিতলে ব্যাটিং নাকি ফিল্ডিং নেওয়া হবে এই বিষয়েও নাকি সিদ্ধান্ত দিতেন তিনি। এ ছাড়া কখনো কখনো মন্তব্য করে ক্রিকেটারদের বিব্রতকর পরিস্থিতিতেও ফেলে দিতে জুড়ি ছিল না।

আপনি আরও পড়তে পারেন