বাংলাদেশের প্রতি চীনের সহযোগিতা আরও বৃদ্ধি পাবে : ফখরুল

বাংলাদেশের প্রতি চীনের সহযোগিতা আরও বৃদ্ধি পাবে : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশের উন্নয়নের জন্য চীনের প্রতিশ্রুতি ও সহযোগিতা আরও বৃদ্ধি পাবে। চীনের সঙ্গে বিএনপির সম্পর্ক আরও গভীর হবে।

বুধবার (২১ আগস্ট) সকালে বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েনের সঙ্গে বৈঠক করেছেন বিএনপির শীর্ষ নেতারা। ঘণ্টাব্যাপী বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, চীনের রাষ্ট্রদূতের সঙ্গে আজকের বৈঠকটি অনেক গুরুত্বপূর্ণ। বৈঠকে স্পষ্ট করে বলেছেন, তারা (চীন) আধিপত্যবাদে বিশ্বাস করেন না। বাংলাদেশের ভূ-রাজনৈতিক যে পরিস্থিতি, সেই পরিস্থিতিতে চীন বাংলাদেশের জনগণের পাশে থাকবে। এই প্রতিশ্রুতি তারা আগেও দিয়েছেন, এখনও দিচ্ছেন।

তিনি বলেন, চীন বিশ্বের রাজনীতিতে যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে, সেটিও আমরা অ্যাপ্রিশিয়েট করছি। বিশেষ করে অনুন্নত ও উন্নয়নশীল দেশগুলোতে চীন যেভাবে অর্থনৈতিক সহযোগিতা করছে, সেটির জন্য আমরা আন্তরিকভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছি।

বিএনপি মহাসচিব বলেন, চীন মনে করে বিএনপির সঙ্গে চীনা কমিউনিস্ট পার্টির যে সম্পর্ক, তা দৃঢ় থেকে দৃঢ়তর হবে। দেশের উন্নয়নের জন্য যে সহযোগিতা… তা আরও বৃদ্ধি পাবে। আমরা বিশ্বাস করি, চীনের সঙ্গে আমাদের সম্পর্ক আরও গভীর হবে। পারস্পরিক আস্থা-বিশ্বাসের ওপর ভিত্তি করে সম্পর্ক ভবিষ্যতে আরও এগিয়ে যাবে।

গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে দলের মহাসচিব ছাড়াও স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, নুরুল ইসলাম মনি ও আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল অংশগ্রহণ নেন।

 

আপনি আরও পড়তে পারেন