নবাবগঞ্জে জমির বিরোধে হামলা, আহত-৩

নবাবগঞ্জে জমির বিরোধে হামলা, আহত-৩

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় জমি সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের হামলায় তিন আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। আহতরা হলেন- উপজেলার বাহ্রা পূর্বপাড় গ্রামের মৃত ইমান আলীর ছেলে মনিরুল ইসলাম রাজীব (৪২), সজীব (৩৫) ও কন্যা হামিদা খাতুন (৪৪)।

গত ২০ আগষ্ট দুপুরে জমি সংক্রান্ত বিরোধে তর্কে জড়িয়ে চাচাত ভাই লিটনের নেতৃত্বে তার পরিবারের অন্যান্য সদস্যদের নিয়ে হাতুরী ও শাবল দিয়ে পিটিয়ে জখম করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় আহত মনিরুল ইসলাম রাজীব ৬ জন অভিযুক্ত করে নবাবগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ করেন।

অভিযোগকারী রাজীব বলেন, আমাদের বসতঘরের সামনে দিয়ে চাচা শের আলীর ছেলে লিটন গংরা তাদের প্রতিনিয়ত ব্যবহৃত পায়খানার মলের লাইন বসানো ছিলো। বেশ কয়েক সপ্তাহ ধরেই সেই মলের পাইপের লাইন ফেটে দুর্গন্ধযুক্ত পানি বের হচ্ছিল।

বার বার তাগাদা দেওয়ার পরও গত মঙ্গলবার দুপুরে এক প্রকার বিরক্ত হয়েই লিটনদের সাথে তর্কে জড়িয়ে পড়ি আমরা। এক সময়ে লিটন গংরা পূর্ব পরিকল্পিত ভাবে ঘরে থাকা হাতুরী, লাঠি ও শাবল দিয়ে আকস্মিক হামলা চালিয়ে আমাকে ও ছোট ভাই সজীবকে মাথায় ও পিঠে পিটিয়ে গুরুত্বর জখম করেন।

এ সময়ে আমার বড় বোন হামিদা খাতুনকে মাটিতে ফেলে গলায় ও বুকে পাড়া দিয়ে ফেলে রাখেন লিটনের স্ত্রী কানন ও তার ৪ মেয়ে সাদিয়া আক্তার, লিমা আক্তার, রেহেনা বেগম, জুইঁ আক্তার। আমাদের আর্তচিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে সবাই পালিয়ে যায়। স্থানীয়দের সহযোগিতায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা করান পরিবারের সবাইকে।

রাজীব আরও বলেন, এ ঘটনায় আমি বাদী হয়ে নবাবগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ জমা দেই মঙ্গলবার। পরের দিন বুধবার নবাবগঞ্জ থানার এসআই আব্দুল কাদের হাসপাতালে দেখতে আসেন এবং বাড়িতে আহতদের খোজঁ-খবর নেন। এ ঘটনায় বাড়িতে হামলাকারীরা পুনরায় অভিযোগ তুলে নিতে বিভিন্ন ভয়ভীতি দেখাচ্ছেন বলে অভিযোগ করেন।

এ বিষয়ে অভিযুক্ত লিটনের মোবাইল ফোনে বার বার চেষ্ঠা করেও যোগাযোগ করা সম্ভব হয় নাই। পরে লিটনের মোবাইলে ক্ষুদে বার্তা পাঠানো হয়েছে।

চুড়াইন ইউপি’র সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপি নেতা এবং আহতের মামা মো. সায়েদুর রহমান সায়েদ বলেন, বর্তমান বাংলাদেশে জমির বিরোধ নিয়ে হামলার শিকার হচ্ছেন অনেকেই। পরিবার ও সমাজের নিরাপত্তায় এবং সামাজিক অনুশাসনকে যারা অবজ্ঞা করে যারা এই হামলাকান্ড ঘটিয়েছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহবান জানান।

এ বিষয়ে নবাবগঞ্জ থানার এসআই আব্দুল কাদেরের সাথে যোগাযোগ করলে জানান, ঘটনার পর থেকেই অভিযুক্ত লিটনরা আত্মগোপনে রয়েছেন। শীঘ্রই আটক করা হবে।

আপনি আরও পড়তে পারেন