অনন্য রেকর্ডের দোরগোড়ায় সাকিব

বিশ্বকাপের ১২তম আসরের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ। লন্ডনের কেনিংটন দ্য ওভালে ম্যাটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায়। এই ম্যাচে নতুন রেকর্ডের দোরগোড়ায় অলরাউন্ডার সাকিব আল হাসান। বিশ্বে প্রথম কোনো অলরাউন্ডার র্যাঙ্কিংয়ে শীর্ষে থেকে টানা তিন বিশ্বকাপে খেলতে যাচ্ছেন তিনি।

এছাড়া অন্য এক রেকর্ডের সামনেও দাঁড়িয়ে আছেন সাকিব। যদিও সেটি আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজেই তিনি করতে পারতেন। কিন্তু ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে না খেলায় অপেক্ষা আরো বাড়লো তার।

প্রোটিয়ার বিপক্ষে আজ ১ উইকেট পেলেই ওয়ানডেতে দ্রুততম ৫ হাজার রান ও ২৫০ উইকেট শিকারী ক্রিকেটার হবেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। সাকিবের আগে এই কীর্তিতে নাম তুলেছেন পাকিস্তানের আবদুর রাজ্জাক (২৩৪ ম্যাচ), শহীদ আফ্রিদি (২৭৩ ম্যাচ), দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস (২৯৬ ম্যাচ) ও শ্রীলঙ্কার সনাৎ জয়াসুরিয়া (৩০৪)। যেখানে ১৯৭ ম্যাচে ৫৬৬৭ রান ও ২৪৯ উইকেট নিয়েছেন সাকিব।

এ ব্যাপারে টাইগার এই অলরাউন্ডার বলেন, ‘বিশ্বকাপে কোন রেকর্ড ছুঁতে পারাটা আমার জন্য অনেক বড় অর্জন। আমি এটার জন্য মুখিয়ে আছি। তবে আমার আরো একটি উইকেট দরকার। আশা করি, প্রথম ম্যাচেই পেয়ে যাবো। যখন আমার নাম গ্রেট ক্রিকেটারের সঙ্গে উঁচ্চারিত হয়, আমি সত্যিই গর্ববোধ করি। আর এটা আমাকে আরো ভালো খেলার প্রেরণা জোগায়।’

আপনি আরও পড়তে পারেন