অবশেষে শুরু হচ্ছে শাকিব-হায়াতের ‘বীর’

সম্প্রতি শাকিব খান এসকে ফিল্মস এর ব্যানারে চারটি ছবি নির্মাণের ঘোষণা দেন। সেই ছবিগুলো পরিচালনা করবেন কাজী হায়াত, মালেক আফসারী, বদিউল আলম খোকন এবং হিমেল আশরাফ। ছবিগুলোর নাম হচ্ছে ‘বীর’, ‘পাসওয়ার্ড ২’, ‘ফাইটার’ এবং ‘প্রিয়তমা’।

গত ২৩ জুন সিনেমা নির্মাণের ঘোষণা দেওয়ার দুই সপ্তাহ পরেই কাজী হায়াত পরিচালিত ৫০তম চলচ্চিত্র ‘বীর’ এর শুটিং শুরু হচ্ছে। এই ছবির মধ্য দিয়ে প্রথমবার শাকিব খানকে নিয়ে সিনেমা নির্মাণ করছেন কাজী হায়াত। আগামী ১৫ জুলাই থেকে এফডিসিতে সিনেমাটির দৃশ্যধারণের কাজ শুরু হচ্ছে। বিষয়টি নিশ্চিত করেছেণ ছবির নির্বাহী প্রযোজক মোহাম্মদ ইকবাল।

এ প্রসঙ্গে প্রযোজক ইকবাল বলেন, এফডিসিতে আগামী ১৫ জুলাই থেকে ছবির শুটিং হবে। ওই দিন ছবির মহরত অনুষ্ঠিত হবে। মহরতের মধ্য দিয়েই ছবির শুটিং শুরু হবে। এরই মধ্যে আমরা সব ধরণের প্রস্তুতি নিয়েছি। আশা করি, এই ছবির মধ্য দিয়ে চলচ্চিত্রটি বাংলাদেশে ইতিহাস তৈরি করবে।

নির্মাতা কাজী হায়াত বলেন, একটি ভালো চলচ্চিত্র নির্মাণের জন্য ভালো প্রযোজক প্রয়োজন। আমি সেটিই পেয়েছি। আমার ৫০ তম ছবি শাকিবকে নিয়ে নির্মাণ করতে যাচ্ছি। আমাদের দুজনের প্রতি সিনেমা হল মালিকরা যেমন আগ্রহ দেখাচ্ছেন, আমি সেই আশা পূরণ করতে চেষ্টা করব। সবার কাছে দোয়া চাই যেন ভালোভাবে শেষ করতে পারি।

প্রসঙ্গত, গত ডিসেম্ববরে ছবির একটি গানের চিত্রধারণ করে যাত্রা শুরু হয়ে চলচ্চিত্র ‘বীর’। কিন্তু হঠাৎ করেই নির্মাতা অসুস্থ হলে সিনেমার কাজ থেমে যায়। অসুস্থ হলে তিনি যুক্তরাষ্ট্রে চিকিৎসা নিতে যান। চিকিৎসা শেষে গতমাসে সুস্থ হয়ে ঢাকায় ফিরেন। গত বছর শুরুতে নিউইয়র্কের মাউন্ট সিনাই হাসপাতালে একবার চিকিৎসা নেন কাজী হায়াত।

এর আগে ২০০৪ সালে হৃৎপিণ্ডে দুটি রিং বসানো হয়েছিল প্রখ্যাত এই চলচ্চিত্র নির্মাতার। ২০০৫ সালে ওপেন হার্ট সার্জারি করা হয় তার।

আপনি আরও পড়তে পারেন