রেনু হত্যা মামলায় আরও পাঁচজনের রিমান্ড

রাজধানীর বাড্ডায় ছেলেধরা গুজবে তাসলিমা বেগম রেণুকে গণপিটুনিতে হত্যা মামলায় গ্রেফতারকৃত আরও পাঁচজনের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৫ জুলাই) ঢাকা মহানগর হাকিম তোফাজ্জল হোসেন শুনানি শেষে তাদের রিমান্ডের আদেশ দেন।

গ্রেফতারকৃতরা হলেন- মুরাদ মিয়া (২২), মো. সোহেল রানা (৩০), মো. বিল্লাল (২৮), মো. আসাদুল ইসলাম (২২) ও মো. রাজু (২৩)।

এর আগে বুধবার রাতে বাড্ডার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করে পুলিশ। এরপর বৃহস্পতিবার মামলার তদন্ত কর্মকর্তা বাড্ডা থানার পরিদর্শক মো. আব্দুর রাজ্জাক আসামিদের আদালতে হাজির করে সাত দিন করে রিমান্ড চান।

রিমান্ড শুনানিকালে আসামি মুরাদ ও বিল্লালের পক্ষে আইনজীবী মো. ইউনুস আলী এবং মৃনাল কান্তি মিত্র রিমান্ড বাতিল করে জামিনের আবেদন করেন। আসামিরা ঘটনাস্থলের পাশেই কুলির কাজ করেন এবং তারা ঘটনার সঙ্গে জড়িত নয় বলে দাবি করেন আইনজীবীরা।

রাষ্ট্রপক্ষে জেনারেল রেকর্ডিং অফিসার (জিআরও) পুলিশের এসআই লিয়াকত আলী বলেন, আসামিদের ভিডিও ফুটেজে দেখা গেছে। তারা এ ঘটনার সঙ্গে জড়িত।

অন্যদিকে, বাদীপক্ষে আইনজীবী জাহিদুল ইসলাম ও মাইদুল ইসলাম পলক আসামিরা জড়িত মর্মে রিমান্ড প্রার্থনা করেন।

শুনানি শেষে বিচারক আসামিদের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ২৪ জুলাই এ মামলায় প্রধান অভিযুক্ত হৃদয় ওরফে ইব্রাহিমের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এছাড়া, ২২ জুলাই মো. শাহীন, মো. বাচ্চু মিয়া ও মো. বাপ্পি চার দিনের এবং ২৩ জুলাই মো. কামাল হোসেন ও আবুল কালাম আজাদের চার দিনের রিমান্ড মঞ্জুর করা হয়। তারা বর্তমানে রিমান্ডে রয়েছেন। অপর আসামি জাফর হোসেন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে কারাগারে আছেন।

গত ২০ জুলাই রাজধানীর বাড্ডার কাঁচাবাজারের সামনে বাড্ডা প্রাথমিক বিদ্যালয়ে সন্তানের ভর্তির বিষয়ে খোঁজ নিতে গিয়ে তাসলিমা বেগম রেনু ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে নিহত হন। ওই ঘটনায় অজ্ঞাত ৪০০-৫০০ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন নিহতের ভাগনে সৈয়দ নাসির উদ্দিন টিটু।

আপনি আরও পড়তে পারেন