অপারেশন থিয়েটারে গারো তরুণীকে ধর্ষণের চেষ্টা

অপারেশন থিয়েটারে গারো তরুণীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে হাসপাতালের ম্যানেজারের বিরুদ্ধে। ঘটনার পর থেকে

ময়মনসিংহে একটি বেসরকারি হাসপাতালের অপারেশন থিয়েটারে গারো তরুণীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে হাসপাতালের ম্যানেজারের বিরুদ্ধে। ঘটনার পর থেকে অভিযুক্ত সোহেল রানা আলম পলাতক রয়েছে। এ ঘটনায় হাসপাতালের মালিক মজিবুর রহমানকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ জানায়, রোববার (১৮ আগস্ট) বিকেলে নগরীর ব্রাহ্মপল্লী এলাকায় পদ্মা জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ চাকুরি দেয়ার কথা বলে পাঁচ গারো তরুণীকে ডেকে নিয়ে যায়। তাদের সাথে কথা বলার এক পর্যায়ে এক তরুণীকে ওটি রুম দেখানোর কথা বলে দোতলায় একটি কক্ষে নিয়ে ধর্ষণের চেষ্টা করে ম্যানেজার সোহেল রানা আলম। পরে সহপাঠীরা উপরে গিয়ে মেয়েটিকে উদ্ধার করে। বিষয়টি জানাজানি হলে স্থানীয়রা হাসপাতাল ঘেরাও করে।

এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন গারো সম্প্রদায়ের নেতারা।

ট্রাইবাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক অরন্য ই চিরান বলেন, অভিযুক্তের বিরুদ্ধের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

পুলিশ জানায়, প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা মিলেছে।

ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম বলেন, প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা মিলেছে। প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

২০০৯ সালে নগরীর ব্রহ্মপল্লী এলাকায় একটি ভাড়া বাড়িতে ওই হাসপাতালটি চালু করা হয়। শুরু থেকেই এখানে ম্যানেজারের দায়িত্ব পালন করছেন সোহেল রানা আলম। তার বিরুদ্ধে এরকম আরো অভিযোগ রয়েছে বলে জানান স্থানীয়রা।

 

 

 

 

 

 

আপনি আরও পড়তে পারেন