জগন্নাথপুরে পুলিশের উপর হামলা করে আসামী ছিনতাই, আহত ৫ গ্রেপ্তার ৭ 

মোঃ হুমায়ুন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের উত্তর কালনিচর গ্রামে পুলিশের ওপর হামলা চালিয়ে হাতকড়া পড়া এক আসামীকে ছিনিয়ে নেয়ার ঘটনা ঘটেছে। ছিনতাইকারীদের হামলায় পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন। তমধ্যে একজনকে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলায় জড়িত থাকার অভিযোগে নারীসহ সাতজনকে গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরন করেছে থানা পুলিশ ।
থানা পুলিশ সূত্রে জানা যায়, ৫ ই সেপ্টেম্বর রোজ  বৃহস্পতিবার দিবাগত সন্ধা ৯ টার দিকে সুনামগঞ্জের জগন্নাথপুর  থানার এসআই অনুজ কুমার দাস, এসআই আফছার আহমদ ও এসআই অনিকের নেতৃত্বে একদল পুলিশ মোটরসাইকেল পুড়ানোর মামলার ওয়ারেন্টভুক্ত আসামী উত্তর কালনিচর গ্রামের আছদ্দর আলীর ছেলে ইউপি সদস্য শওকত মিয়ার ছোট ভাই সাবজুল মিয়াকে উত্তর কালনিচর গ্রাম থেকে অভিযান চালিয়ে গ্রেফতার করে পুলিশের নোহা গাড়িতে তুলেন।
এ খবর পেয়ে ইউপি সদস্য শওকত মিয়ার নেতৃত্বে ৭০ থেকে ৮০জন ব্যক্তি সংঙ্গবদ্ধ হয়ে দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে পুলিশের গাড়িতে হামলা চালিয়ে আসামী ছিনিয়ে নেয়। এসময় পুলিশ ও জনতার মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে এসআই আফছার আহমদ, এসআই অনুজ কুমার দাস ও এসআই অনিক দেব সহ পাঁচ পুলিশ আহত হন।
তমধ্যে এসআই আফছর আহমদকে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপর আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। হামলার খবর পেয়ে সহকারি পুলিশ সুপার (জগন্নাথপুর সার্কেল) মাহবুবুর হাসান চৌধুরী, জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইখতিয়ার উদ্দিন চৌধুরী নেতৃত্বে বিপুল পরিমান পুলিশ ঘটনাস্থলে পৌছে আহতদেরকে উদ্ধার করেন।
ওই সময় গ্রামে অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত সাতজনকে গ্রেফতার করা হয়। ৬ ই সেপ্টেম্বর  শুক্রবার গ্রেফতাকৃতদের সুনামগঞ্জ জেল হাজতে পাঠানো হয়েছে। এ ঘটনায় জগন্নাথপুর থানার এসআই অনুজ কুমার দাস বাদি হয়ে ৩৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ২০ থেকে ২৫ কে আসামী করে মামলা করেন।
এব্যাপারে জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, পুলিশের ওপর হামলা চালিয়ে আসামী ছিনিয়ে নেয়া হয়েছে। হামলায় পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন। এতে জড়িত থাকায় সাতজনকে আটক করে সুনামগঞ্জ জেল হাজতে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।

আপনি আরও পড়তে পারেন