সিংগাইরে পেঁয়াজ ব্যবসায়ীসহ কয়েকটি প্রতিষ্ঠানে জরিমানা

মানিকগঞ্জের সিংগাইরে অধিক মূল্যে পেঁয়াজ বিক্রির দায়ে সোমবার দুই ব্যবসায়ীকে জরিমানা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ ছাড়া ভোক্তা অধিকার ক্ষুন্ন করার দায়ে আরও তিন প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, সিংগাইরের বিভিন্ন বাজারে ভোক্তাদের কাছে নির্ধারিত দামের চেয়ে অধিক দামে পেঁয়াজ বিক্রি করে আসছে ব্যবসায়ীরা। সোমবার দুপুরে উপজেলার সিংগাইর বাজারে অভিযান চালিয়ে ওসমান স্টোরের মালিককে দুই হাজার টাকা এবং চারিগ্রাম বাজারে ইম ট্রেডার্সের মালিককে এক হাজার টাকা জরিমানা করেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাহেলা রহমত উল্লাহসহ আর্মড পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে সকালে উপজেলার জয়মন্টপ বাজারে মূল্য তালিকা প্রদর্শন না করায় রঞ্জিত মাংসের দোকানের মালিককে তিন হাজার টাকা এবং বিসমিল্লাহ ব্রয়লার হাউসের মালিককে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

এ ছাড়া উপজেলার চান্দহর বাজারে মিষ্টি প্রস্তুতে নিষিদ্ধ রং মেশানের দায়ে বৃষ্টি মিষ্টান্ন ভান্ডারের মালিককে সাত হাজার টাকা জরিমানা করা হয়।

আসাদুজ্জামান রুমেল বলেন, ভোক্তাদের অধিকার রক্ষায় পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজারমূল্য স্বাভাবিক রাখতে এই অভিযান অব্যাহত থাকবে।

আপনি আরও পড়তে পারেন