বড় জয়ে শুরু শান্ত-সৌম্যদের স্বর্ণের মিশন

তানভীরের ঘূর্ণিতে সাউথ এশিয়ান গেমসের ক্রিকেট ইভেন্টে শুভসূচনা করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ মালদ্বীপের বিপক্ষে বাংলাদেশ জিতেছে ১০৯ রানের বিশাল ব্যবধানে।

বুধবার (৪ ডিসেম্বর) কীর্তিপুরের ত্রিভুবন ইউনিভার্সিটি ইন্টারন্যাশনাল ক্রিকেট গ্রাউন্ডে আগে ব্যাট করে ৪ উইকেটে ১৭৪ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে ১৯.২ ওভারেই গুটিয়ে যায় মালদ্বীপ। বাংলাদেশের তানভীর ৪ ওভারে ১৯ রান দিয়ে ৫ উইকেট শিকার করেন।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে মোহাম্মদ নাঈম ও সৌম্য সরকার গড়েন ৫৯ রানের জুটি। ২৮ বলে ৪টি চার ও ১ ছক্কায় ৩৮ রান করে নাঈম বিদায় নিলে ভাঙে এই উদ্বোধনী জুটি। দ্বিতীয় উইকেটে সৌম্য ও নাজমুল হোসেন শান্ত ঝড়ো ব্যাটিং করেন।

শেষদিকে আফিফ হোসেন ৯ বলে ১৬, ইয়াসির আলি ১০ বলে ১২ ও জাকির হাসান ২ বলে ৪ রান করেন। তাতে ৪ উইকেট হারিয়ে শেষমেশ বাংলাদেশের সংগ্রহ গিয়ে দাঁড়ায় ১৭৪ রানে।

জবাবে মালদ্বীপের ব্যাটসম্যানরা দাঁড়াতেই পারেনি বাংলাদেশের সামনে। ২০ রানের মধ্যে শেষ ৫ উইকেট হারায় মালদ্বীপ। দুই অঙ্কের ঘরে রান করেছেন শুধু দুই ওপেনার আহমেদ হাসান ও আলি ইভান। বল হাতে আলো ছড়িয়ে ম্যাচসেরা পুরস্কার জিতে নেন তানভীর।

উল্লেখ্য, এসএ গেমসের ক্রিকেটের লড়াইয়ে ২০১০ সালে স্বর্ণ জিতেছিল বাংলাদেশ। এবারও স্বর্ণ পদক ধরে রাখাতে চায় তারা। সম্প্রতি ইমার্জিং এশিয়া কাপে রানার্সআপ হয়েছিলেন যুবারা। সেই দলের বেশিরভাগ খেলোয়াড়ই আছেন সাউথ এশিয়ান গেমসের দলে।

আপনি আরও পড়তে পারেন