ঢাকা মাতাবেন ‘চিটাগাংইয়া পোয়া

দরজায় কড়া নাড়ছে বঙ্গবন্ধু বিপিএল। এরইমধ্যে সব দল তাদের প্রস্তুতিও শুরু করেছে। এবার ঢাকা প্লাটুনের হয়ে মাঠ নামবেন চিটাগংয়ের লোকাল বয় তামিম ইকবাল।

ক’দিন আগে দ্বিতীয় সন্তানের বাবা হন তামিম। স্ত্রীর পাশে থাকার জন্য বিসিবি থেকে ছুটি নেন তিনি। যে কারণে মিস করেছেন ভারত সফরও। তবে বিপিএল দিয়ে আবারও মাঠে ফিরছেন দেশসেরা এই অলরাউন্ডার।

তামিমের মতো তারকা খেলোয়াড় পেয়ে ঢাকাও উচ্ছ্বসিত। চার-ছক্কার ক্রিকেটে তার থেকে দারুণ কিছুর আশায় দলটি। এখন দেখার অপেক্ষা তামিম কতটুকু উজাড় করে দিতে পারেন।

ঢাকা প্লাটুনে তামিমের সঙ্গে ওপেনিংয়ে দেখা যাবে এনামুল হককে। তবে মেহেদী হাসানও ওপেনিং করতে পারেন।

দেশি-বিদেশি মিলিয়ে দারুণ একটা দল গড়েছে ঢাকা। মাশরাফির নেতৃত্বে এবার মাঠ মাতাবেন পাকিস্তান পেসার ওয়াহাব রিয়াজ, অলরাউন্ডার শহীদ আফ্রিদি। এ ছাড়া লংকান সুপার ডুপার ব্যাটসম্যান থিসারা পেরেরাকেও দেখা যাবে প্লাটুনের জার্সিতে।

উল্লেখ্য, ৮ ডিসেম্বর উদ্বোধনের পর মাঠের খেলা গড়াবে ১১ ডিসেম্বর। গতবারের মতো এবারও ঢাকার বাইরে খেলা হবে চট্টগ্রাম ও সিলেটে। তবে প্রথম ও শেষ পর্বসহ মাঝের কিছু ম্যাচ মিলিয়ে আয়োজনের সিংহভাগটাই হবে ঢাকাতে।

এ বছর বিপিএলে অংশ নেবে নতুন সাত নতুন দল-ঢাকা প্লাটুন, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, রাজশাহী রয়্যালস, সিলেট থান্ডার, কুমিল্লা ওয়ারিয়র্স, রংপুর রেঞ্জার্স ও খুলনা টাইগার্স।

আপনি আরও পড়তে পারেন