তারেক জনগণের কাছে ক্ষমা না চাইলে বিএনপির ভবিষ্যৎ নেই : কাদের সিদ্দিকী

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী মন্তব্য করেছেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান হাওয়া ভবনের জন্য জনগণের কাছে ক্ষমা না চাইলে বিএনপির কোনো ভবিষ্যৎ নেই।

বুধবার (১৮ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে নাগরিক ঐক্য আয়োজিত ‘বিজয় ২০১৯ এবং বর্তমান’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আলোচনা সভায় অন্যদের মধ্যে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডাক্তার জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক ,বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

তিনি বলেন, হাওয়া ভবনের জন্য যতক্ষণ পর্যন্ত তারেক রহমান মানুষের কাছে জোড়হাত করে ক্ষমা না চাইবে এবং মানুষ যতক্ষণ পর্যন্ত তাকে ক্ষমা না করবে আমি বুকে হাত দিয়ে বলতে পারি বিএনপির কোনো ভবিষ্যৎ নেই।

কাদের সিদ্দিকী বলেন, বঙ্গবন্ধুর একজন অত্যন্ত ঘনিষ্ঠ সহচরের নেতৃত্বে ঐক্যফ্রন্ট গঠিত হয়েছে, সেই ঐক্যফ্রন্ট মানুষকে দিশা দিতে পারবে। কিন্তু নির্বাচনের কয়েকদিন আগেই দেখলাম ঐক্যফ্রন্টের নেতা আমাদের ড. কামাল হোসেন নয়, ঐক্যফ্রন্টের নেতৃত্বে করছে বিএনপি।

তিনি বলেন, আমি বিএনপির নেতৃত্বে অথবা আওয়ামী লীগের নেতৃত্বে এখন আর বেহেশতে যেতে রাজি না। আগেও বলেছিলাম জামায়াতের সঙ্গে আমি বেহেশতে ও নরকে বসবাস করতে রাজি না। আজকের ঠিক তেমনি বলছি, হাওয়া ভবনের জন্য যতক্ষণ পর্যন্ত তারেক রহমান মানুষের কাছে জোড়হাত করে ক্ষমা না চাইবে এবং মানুষ যতক্ষণ পর্যন্ত তাকে ক্ষমা না করবে আমি বুকে হাত দিয়ে বলতে পারি বিএনপির কোনো ভবিষ্যৎ নেই। হাওয়া ভবনের কথা বাংলার মানুষ কখনো ভুলবে না।

আপনি আরও পড়তে পারেন