‘বাবা-মায়ের প্রতি শ্রদ্ধাবোধ থাকলে ভালো মানুষ হওয়া সহজ’

বাবা মায়ের প্রতি শ্রদ্ধাবোধ থাকলে তার জন্যে ভালো মানুষ হওয়া খুব সহজ বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান।

শনিবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে জেলা পরিষদ সংলগ্ন নারায়ণগঞ্জ ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজ শাখায় বিএসবি ফাউন্ডেশনের উদ্যোগে তায়কোয়নদো প্রতিযোগিতা পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে শামীম ওসমান বলেন, স্বপ্ন আমরা সবাই দেখি, স্বপ্নের কথা আমরা সবাই বলি। সেই স্বপ্ন আমরা বাস্তবায়ন করতে চাই। তবে মানুষের জীবনে সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস হচ্ছে ভালো মানুষ হওয়া। আপনি রাষ্ট্রপতি হতে পারেন, ভালো খেলোয়াড় হতে পারেন, কিন্তু আপনি মানুষ খারাপ, এটার কিন্তু কোনও মূল্য নাই। আগে দরকার হলো ভালো মানুষ হওয়া। আর ভালো মানুষ ভালো সন্তান সেই হতে পারবে যে, তার বাবা মায়ের প্রতি শ্রদ্ধা জানাবে। তার জন্য ভালো মানুষ হওয়া খুব সহজ।

তিনি বলেন, আমি আশা করি আমার সন্তানরা লেখাপড়ার পাশাপাশি এদেশের জন্য কিছু করবে। বাচ্চাদের সবার জন্য আমার শুভ কামনা রইলো।

শিক্ষা প্রতিষ্ঠানটির প্রসংগে শামীম ওসমান বলেন, একটা সুন্দর বাংলাদেশ গড়ার জন্য এই প্রতিষ্ঠান নির্মাণ করেছে। নারায়ণগঞ্জে শিল্পকলা একাডেমিতে হাতের লেখা প্রতিযোগিতায় ৯টি পুরস্কার পেয়েছিল এই স্কুলটি। তখন কয়েক মাস হয় নাই। কিন্তু এ কয়েক মাসের মধ্যে হাতের লেখা প্রতিযোগিতায় ৯টি পুরস্কারের মধ্যে সবগুলো পুরস্কার পেয়েছিলো এই ক্যামব্রিয়ান স্কুল। আমি তখন অবাক হয়েছিলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ আন্তর্জাতিক তায়কোয়নদো এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা ও মহাসচিব মাস্টার সোলায়মান শিকদার, সাবেক তোলারাম কলেজের অধ্যক্ষ প্রফেসর ড.শিরিন বেগম, ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজের চীফ কো-অডিনেটর আনিস উল রহমান, অধ্যক্ষ মো.আবদুল কাইয়ুম, কো-অর্ডিনেটর ইউনুছ আলী।

আপনি আরও পড়তে পারেন