সাবেক মেয়র মনজুরের বাড়িতে গেলেন আ. লীগ প্রার্থী রেজাউল

বিএনপির মনোনয়নে নির্বাচিত চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র এম মনজুর আলমের বাড়িতে গিয়ে দেখা করেছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রেজাউল করিম চৌধুরী। শনিবার (২৯ ফেব্রুয়ারি) নগরের উত্তর কাট্টলীর মনজুর আলমের বাড়িতে যান তিনি। তার সঙ্গে ছিলেন নগর আওয়ামী লীগের সহ সভাপতি খোরশেদ আলম সুজন ও স্থানীয় কাউন্সিলর নিছার উদ্দিন আহমেদ মঞ্জু।

এসময় মনজুর আলমের ভাতিজা চট্টগ্রাম-৪ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য দিদারুল আলমও উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২০১০ সালে বিএনপির সমর্থন নিয়ে মেয়র নির্বাচিত হয়েছিলেন মনজুর আলম। ২০১৫ সালে আওয়ামী লীগের প্রার্থী আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে নির্বাচনে লড়ে হেরেছিলেন।

এবারের নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী ছিলেন মনজুর। মেয়র নির্বাচনের আগে আওয়ামী লীগের সমর্থন নিয়ে নির্বাচন করে ১৭ বছর ধরে কাউন্সিলর ছিলেন তিনি। সে সময় আওয়ামী লীগের রাজনীতিতে এবিএম মহিউদ্দিনের শিষ্য হিসেবে পরিচিতি পান মনজুর।

বিএনপি থেকে মেয়র নির্বাচনের পরও গুরু-শিষ্য সম্পর্ক অটুট ছিল। এবার মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া রেজাউলও নগর আওয়ামী লীগের রাজনীতিতে মহিউদ্দিন চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত।

চট্টগ্রাম সিটি নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী বলেন, ‘ওইদিকেই গিয়েছিলাম, তাই উনার সঙ্গে দেখা করে এসেছি। সবার সঙ্গেই যোগাযোগ করছি।’

এ প্রসঙ্গে সাবেক মেয়র এম মনজুর আলম বলেন, ‘রেজাউল করিম প্রবীণ রাজনীতিবিদ। উনি আমার কাছে এসেছিলেন। আমি যেহেতু দুইবার মেয়র নির্বাচন করেছি তাই আমার কাছে পরামর্শ ও সহযোগিতা চেয়েছেন। উনি যাতে নির্বাচনে জিতে আসেন এবং সুন্দরভাবে সিটি করপোরেশন পরিচালনা করতে পারেন এ জন্য সব ধরনের সহযোগিতা করবো বলে জানিয়েছি।’

নগর আওয়ামী লীগের সহ সভাপতি খোরশেদ আলম সুজন বলেন, ‘রেজাউল করিম সাহেব উত্তর কাট্টলী এলাকায় আওয়ামী লীগের কয়েকজন প্রবীণ নেতার সঙ্গে দেখা করতে এসেছিলেন। তাদের সঙ্গে দেখা করার পর স্থানীয় একটি মাজার জেয়ারত করেন। এরপর মন্দিরে গিয়ে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে কুশল বিনিময় করেন। পরে মনজুর আলম বাড়িতে যান। সেখানে ১৫-২০ মিনিট ছিলেন। অত্যন্ত আন্তরিক পরিবেশে আলোচনা হয়েছে। তিনি যেহেতু আগে মেয়র ছিলেন সে জন্য তার কাছে দোয়া ও সহযোগিতা চেয়েছেন রেজাউল করিম।’

মনজুর আলমের সঙ্গে দেখা করার আগে উত্তর কাট্টলী এলাকায় মাওলানা মঈনুদ্দীন শাহ (র:) মাজার জিয়ারত করেন রেজাউল করিম। পরে একই এলাকায় সনাতন ধর্মাবলম্বীদের একটি মন্দির পরিদর্শন করেন।

আপনি আরও পড়তে পারেন