চাঁপাইনবাবগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জে স্ত্রী সায়েমা খাতুন পলিকে (৩২) হত্যার দায়ে স্বামী মাসুদ রানা ওরফে মাসুদকে (৫০) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সেই সাথে তাকে ১ লক্ষ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছর বিনাশ্রম কাদাদণ্ড প্রদান করা হয়েছে।

রোববার (৮ মার্চ) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত দায়রা জজ শওকত আলী একমাত্র আসামমির উপস্থিতিতে দণ্ডাদেশ ঘোষণা করেন।

দণ্ডিত মাসুদ জেলার শিবগঞ্জ উপজেলার সত্রাজিৎপুর ইউনিয়নের ভাটাটোলা গ্রামের মৃত বাহার আলীর ছেলে।(বর্তমান সাং-শিবগঞ্জের নয়ালাভাঙ্গা ইউনিয়নের পশ্চিম চণ্ডিপুর গ্রাম)। নিহত পলি নয়ালাভাঙ্গা ইউনিয়নের পশ্চিম চণ্ডিপুর গ্রামের মৃত আলতাফ হোসেনের মেয়ে।

মামলার বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী আঞ্জুমান আরা জানান, পারিবারিক কলহের জেরে ২০১৭ সালের ৩০ ডিসেম্বর দিবাগত গভীর রাতে নিজ বসতবাড়িতে স্ত্রী পলিকে গলাটিপে শ্বাসরোধে হত্যা করে তার স্বামী মাসুদ। এ ঘটনায় পলির মা সেতারা বেগম পরদিন ৩১ ডিসেম্বর শিবগঞ্জ থানায় মাসুদকে একমাত্র আসামি করে মামলা করেন। পরদিন ২০১৮ সালের ১ জানুয়ারি মাসুদকে গ্রেফতার করে আদালতে পাঠায় পুলিশ।

আদালতে মাসুদ হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দী প্রদান করে। ২০১৮ সালের ২৩ মার্চ মামলার তদন্ত কর্মকর্তা (আইও) ও শিবগঞ্জ থানার তৎকালীন পরিদর্শক(তদন্ত) মাহতাব আলী মাসুদকে একমাত্র অভিযুক্ত করে আদালতে চার্যশীট দাখিল করেন।

১১ জনের সাক্ষ্য, প্রমাণ ও শুনানী শেষে রোববার আদালত মাসুদকে দোষী সাব্যস্ত করে সাজা ঘোষণা করেন। আসামী পক্ষ আইনজীবী নিয়োগ না করায় স্টেট ডিফেন্স হিসেবে আসামি পক্ষে মামলা পরিচালনা করেন এড. সাদরুল আমীন।

আপনি আরও পড়তে পারেন