কলকাতায় ফিরে আইসোলেশনে জিৎ-মিমি

শুটিং বাকি রেখে কলকাতায় ফিরলেন টালিউড অভিনেত্রী মিমি চক্রবর্তী, চিত্রনায়ক জিৎ।

বুধবার (১৮ মার্চ) সকালে বৃটেন থেকে কলকাতা বিমানবন্দরে পৌঁছান তারা। বিমানবন্দরে নেমেই এয়ারপোর্ট কর্তৃপক্ষের করোনা সংক্রান্ত সব ধরনের পরীক্ষার মুখোমুখি হতে হয় দু’জনকে। সব পরীক্ষা শেষ করে তারা বিমানবন্দর ছেড়েছেন।

অভিনেত্রী মিমি সংবাদমাধ্যমে বলেন, আগামী ১৪দিন বাড়ি থেকে বের হবো না। সাবধানতার জন্য আইসোলেশনে থাকব। চিকিৎসকদের স্বাস্থ্যবিধি মেনে চলব।

বিশ্বের অন্যান্য দেশের মতো ব্রিটেনেও ছড়িয়েছে করোনাভাইরাস। ঝুঁকি নিয়েই শুটিং করেছেন তারা। বিমানবন্দরে প্রাথমিক পরীক্ষা করিয়েছেন মিমি। কিন্তু এখনো মিমির শরীরে করোনার কোনো লক্ষণ দেখা যায়নি। তবে তার কোভিড ১৯ পরীক্ষা করানো হয়নি। নিরাপত্তার জন্য স্বেচ্ছায় আইসোলেশনে থাকবেন এই অভিনেত্রী।

ব্রিটেনের অভিজ্ঞতা জানিয়ে অভিনেতা জিৎ বলেন, করোনার জন্য ব্রিটেনে কোনো সমস্যার মুখোমুখি হইনি। কিন্তু দেশের করোনা নিয়ে বর্তমান পরিস্থিতি ও টলিউডের শুটিং বাতিলের খবর পাওয়ার পর প্যাক আপ করে দেশে ফিরেছি। কারণ সবার সুরক্ষা আগে প্রয়োজন।

বিমানবন্দরে প্রাথমিক পরীক্ষা করিয়েছেন জিৎ। তার শরীরেও করোনা আক্রান্ত হওয়ার কোনো লক্ষণ পাওয়া যায়নি। আপাতত তিনি সাবধান থাকবেন বলে অন্য এক প্রতিবেদনে জানানো হয়েছে।

দেশে ফেরার অভিজ্ঞতা জানিয়ে মিমি বলেন, লন্ডনের পরিস্থিতি খুব যে খারাপ, তা নয়। সেখানে প্রায় কেউ-ই মাস্ক ব্যবহার করছেন না। তবে লন্ডন ও দুবাই এয়ারপোর্টে মানুষজন প্রায় নেই বললেই চলে। এর আগে এত খালি বিমানবন্দর দেখিনি।

গত শুক্রবার ঝুঁকি নিয়েই ব্রিটেনের উদ্দেশ্যে যাত্রা করেন মিমি। এদিন দুপুরে মিমি তার ভেরিফায়েড ফেসবুকে এক স্ট্যাটাসের মাধ্যমে এ তথ্য জানান। এ অভিনেত্রী লিখেন- কাজের প্রতিশ্রুতি রাখতে আজ লন্ডনে যাচ্ছি। সম্ভবপর সব ধরনের সাবধানতা অবলম্বন করার চেষ্টা করছি।

করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে ১৬৫টি দেশে। এ ভাইরাসে সারা বিশ্বে এখন পর্যন্ত ৭ হাজার ৯৮৪ জন মারা গেছেন। আর আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯৮ হাজার ৪১২ জন।

আপনি আরও পড়তে পারেন