মানিকগঞ্জে ৪০৪ জন বিদেশফেরত কোয়ারেন্টাইনে

মানিকগঞ্জে ২৪ ঘণ্টায় নতুন করে ৬৩ জনসহ ৪০৪ জন বিদেশফেরত হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। গত ২৪ ঘণ্টায় ১৮ জনকে কোয়ারেন্টাইন থেকে অবমুক্ত করা হয়েছে।

মানিকগঞ্জ সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ বলেন, করোনাভাইরাস প্রতিরোধ ও সচেতনতায় প্রতিদিন জেলা ও উপজেলা প্রশাসন বিভিন্ন হাট বাজার, লিফলেট বিতরণ অব্যাহত রেখেছেন। হোম কোয়ারেন্টাইনে না থেকে প্রবাসীরা হাট বাজার ও রাস্তা ঘাটে ঘুরা ঘুরি করায় গত তিন দিনে সাটুরিয়ায় ২ প্রবাসী, মানিকগঞ্জ সদর, ঘিওর ও শিবালয়ে ১ জন করে মোট ৫ প্রবাসীকে অর্থদণ্ড দিয়েছেন স্ব স্ব উপজেলা প্রশাসন।

মানিকগঞ্জের সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, মানিকগঞ্জে প্রায় ১২০০ বিদেশ ফেরত ব্যক্তি রয়েছে। তারা সম্প্রতি ইতালি, চীন, দক্ষিণ আফ্রিকা, সৌদি আরব ও সিঙ্গাপুর থেকে ছুটিতে এসছে। করোনাভাইরাস প্রতিরোধে জেলা প্রশাসক এসএম ফেরদৌস সভাপতি ও সিভিল সার্জনকে সদস্য সচিব করে ১১ সদস্য বিশিষ্ট জেলা কমিটি করা হয়েছে।

এদিকে, করোনাভাইরাস প্রতিরোধে মানিকগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে পুরুষ ১২ জন ও নারী ৫ জনের জন্য মোট ১৭ বেডের আইসোলেশন ইউনিট তৈরি রাখা হয়েছে। তাছাড়া মানিকগঞ্জ আঞ্চলিক জনসংখ্যা প্রশিক্ষণ ইনস্টিটিউশন ভবনে প্রস্তুত আছে ১০০ শয্যার কোয়ারেন্টাইন ইউনিট।

আপনি আরও পড়তে পারেন