করোনা আতঙ্কের মধ্যেই বনভোজন, প্রধান শিক্ষক আটক

প্রাণঘাতী করোনাভাইরাস ঠেকাতে হিমশিম খাচ্ছে বিশ্ব। একের পর এক মানুষের শরীরে ধরা পড়ছে ভাইরাস। দেশে নতুন করে ৩ জনসহ ১৭ জন আক্রান্ত হয়েছেন। এরই মধ্যে স্কুলে বার্ষিক বনভোজন আয়োজন করে রাজশাহী নগরের শিরোইল কলোনী উচ্চ বিদ্যালয়। এ ঘটনায় প্রধান শিক্ষককে আটকের পর মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১৯ মার্চ) খবর পেয়ে দুপুর ১টার দিকে জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল মালেক নেতৃত্বে সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল মালেক জানান, শিক্ষার্থীদের নিয়ে বার্ষিক বনভোজের আয়োজন করা হয়েছে এমন খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাৎক্ষণিকভাবে বনভোজন বন্ধ করে দেয়া হয়। এ সময় স্কুলের প্রধান শিক্ষক নিরাঞ্জন প্রামানিককে আটক করে জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছিল।

রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হক বলেন, তাকে শতর্ক করার জন্য ধরে নিয়ে আসা হয়েছিল। ভুল শিকার করে এ ধরণের কাজ আর করবেন না এমন শর্তে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেয়া হয়েছে।

এদিকে, করোনাভাইরাস আতঙ্ক পুঁজি করে রাজশাহীর বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধি ঠেকাতে অভিযান চালিয়েছে রাজশাহী জেলা প্রশাসন। বৃহস্পতিবার সকালে সাহেববাজার এলাকায় অভিযান পরিচালনা করে জেলা প্রশাসকের ভ্রাম্যমাণ আদালত। এতে নেতৃত্ব দেন জেলার অতিরিক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু আসলাম।

তিনি জানান, বৃহস্পতিবার সকালে রাজশাহীর সাহেববাজার এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়। এ সময় পাইকারি বাজারে বাড়তি দামে চাল বিক্রির অভিযোগে রাজশাহীর শাহ মখদুম রাইস এজেন্সিকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও সাহেববাজার জিরোপয়েন্টে বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠান ঘুরে দেখেন এবং দ্রব্যমূল্যর বাড়তি দাম না নেওয়ার আহ্বান জানানো হয়। এ সময় করোনাভাইরাস নিয়ে সচেতনাতামূলক লিফলেট বিতরণ করা হয়।

আপনি আরও পড়তে পারেন