করোনা মোকাবেলায় আমাদের কিছু কৌশল আছে : সেতুমন্ত্রী

করোনাভাইরাস সংক্রমণের বিষয় নিয়ে সরকার তথ্য গোপন করছে না বরং এ নিয়ে সরকারের কিছু কৌশল আছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, সেই কৌশলগত বিষয় চায়নাকেও অবলম্বন করতে হয়েছে।

আজ সোমবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক ইস্যুতে ডাকা সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, তথ্য গোপন করে তো আমি যুদ্ধে জেতার আগেই হেরে যাচ্ছি, তথ্য কেন গোপন করবো? সরকারের কিছু কৌশলগত বিষয় আছে। কৌশলগত বিষয়টা চায়নাকেও অবলম্বন করতে হয়েছে। কাজেই এসব কিছু কিছু আছে সেগুলো প্রয়োজনে বলা যায় না।

তিনি বলেন, সরকারের একমাত্র মনোযোগ অভিন্ন শত্রু করোনা এবং সরকার যুদ্ধ ঘোষণা করেছে। এই যুদ্ধে সামিল হতে গোটা জাতিকে আহ্বান জানাই। আমি একটা কথা বলছি- যখন যে ব্যবস্থা নেওয়া প্রয়োজন সেই ব্যবস্থা নেওয়ার ব্যাপারে শেখ হাসিনা সরকার প্রস্তুত আছে।

তিনি আরো বলেন, করোনা আমাদের অভিন্ন শত্রু। অভিন্ন শত্রুকে মোকাবিলা করতে হবে। এ সময়ে রাজনৈতিক ইস্যু খোঁজার নামে অহেতুক অপ্রচার থেকে বিরত থাকা দরকার এবং বিরোধী দলের প্রতি আমরা আহ্বান করব, অভিন্ন শত্রু করোনা মোকাবিলায় আসুন আমরা ঐক্যবদ্ধভাবে লড়াই করি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, কিছু ঘাটতি আছে। এটা সংগ্রহ করার জন্য জরুরি পদক্ষেপ নেওয়া হয়েছে। সব কিছুর জন্য সরকারের প্রস্তুতি আছে। ডাক্তারদেরও প্রস্তুতি নেওয়া আছে। করোনা যুদ্ধে মোকাবেলায় তাদের দায়িত্ব পালন করবে এবং তাদের প্রয়োজনীয় সরঞ্জাম জোগাড়ে সরকার সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে বলেও জানান তিনি।

 

 

 

 

আপনি আরও পড়তে পারেন