নবাবগঞ্জে সৌদী আরব প্রবাসী করোনায় আক্রান্ত, ১২ পরিবার কোয়ারেন্টিনে

 

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি.
ঢাকার নবাবগঞ্জ উপজেলায় সৌদী আরব ফেরত ৪৭ বছর বয়সী এক প্রবাসীর শরীরে করোনা ভাইরাসের সংক্রমন পাওয়া গেছে। এজন্য তার পরিবারসহ আশেপাশের ১২টি পরিবারকে হোম কোয়ারেন্টি রেখেছে উপজেলা প্রশাসন। নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম সালাউদ্দীন মনজু বিষয়টি নিশ্চিত করে জানান, মঙ্গলবার সন্ধ্যায় আইইডিসিআরের একটি টিম চিকিৎসার জন্য তাকে ঢাকার মুগদা জেনারেল হাসপাতালে নিয়ে গেছেন।
ইউএনও এইচ এম সালাউদ্দীন মনজু জানান, কয়েকদিন আগে সৌদী আরব থেকে নবাবগঞ্জের বাড়িতে ফিরেন ওই প্রবাসী। এরপর তার মধ্যে করোনা ভাইরাসের সংক্রমন হওয়ার বিভিন্ন উপসর্গ দেখা দেয়। বিষয়টি জানতে পেরে এই প্রবাসীসহ উপজেলার আরও তিনজনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরিক্ষার জন্য ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়। পরিক্ষার রিপোর্টে ওই প্রবাসীর শরীরে করোনা ভাইরাসের সংক্রমনের লক্ষন পাওয়া যায়। বাকি তিনজনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমন পাওয়া যায়নি।
ইউএনও বলেন, ওই প্রবাসী যেহেতু করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে সেহেতু সংক্রমণের ঝুঁকি এড়াতে তার বাড়ি সহ আশপাশের আরও এক ডজন বাড়ির লোকজনকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। তাদের যেন কোনো অবস্থাতেই বাসা থেকে বের না হয়। সেজন্য প্রয়োজনীয় সব কিছু উপজেলা প্রশাসন সরবরাহ করবে।
নবাবগঞ্জ থানার ওসি মো. মোস্তফা কামাল ওই বাড়িগুলোতে হোম কোয়ারেন্টিনের ব্যানার ও লাল নিশানা টানিয়ে দেওয়ার প্রক্রিয়া জানিয়ে বলেন, কেউ নিয়ম না মানলে তারা আইনানুগ ব্যবস্থা নেবেন।

আপনি আরও পড়তে পারেন