নারীকে দাফনের পর জানা গেলো করোনা আক্রান্ত; ১০০ পরিবার লকডাউনে

এক নারীর মৃত্যুর পরে দাফনের পর জানা গেলো তিনি করোনা আক্রান্ত। পরে ওই এলাকার ১০০ পরিবারকে করেছেন উপজেলা প্রশাসন। ঘটনাটি ঘটেছে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার রসুলবাগে।
জেলা সিভিল সার্জনের নেতৃত্বে উপজেলা প্রশাসন বন্দর উপজেলার রসুলবাগের একাংশ লকডাউন করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) শুক্লা সরকার জানান, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ওই নারীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়ার পর রসুলবাগ এলাকায় লকডাউন করে দেওয়া হয়। বলেন, পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এই এলাকার ১০০ পরিবার লকডাউনে থাকবে।

জানা যায়, গত রোববার (২৯ মার্চ) রসুলবাগ এলাকার ৫০ বছর বয়সী এক নারীকে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায় স্বজনরা। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ওই নারীকে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে নেয়ার পরামর্শ দেয়। কিন্তু তারা কুর্মিটোলা হাসপাতালে না নিয়ে বাড়িতে ফেরত নিয়ে আসে। পরদিন ওই নারী আবার অসুস্থ হয়ে পড়লে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। কুর্মিটোলা হাসপাতাল ওই নারীর নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠায়।

বৃহস্পতিবার দুপুরে আইইডিসিআরের পরীক্ষায় ওই নারীর করোনাভাইরাস পজেটিভ আসলে জেলা স্বাস্থ্য বিভাগ ওই এলাকা লকডাউন করার সিদ্ধান্ত নেয়।

মৃত্যুর পর স্বজনরা স্বাভাবিক মৃত্যু মনে করে ওই নারীর লাশ বন্দর উপজেলার স্থানীয় কবরস্থানে দাফন করেন।

ইউএনও শুক্লা সরকার জানান, লকডাউনে থাকা পরিবারের সদস্যদের কাছে ইউএনও, সিভিল সার্জন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও ওসিসহ সবার মোবাইল নম্বর দিয়ে দেয়া হয়েছে। যাতে অন্যকারো মধ্যে করোনা রোগের উপসর্গ দেখা দিলে জানাতে পারে।

আপনি আরও পড়তে পারেন