সন্ধ্যা ৬টার পর ফার্মেসি ছাড়া সব দোকান বন্ধ – ঢাকা মহানগর পুলিশ

কাঁচা বাজার ও সুপার শপসহ সব ধরনের নিত্যপণ্যের বাজার ও দোকানপাট যাতে সন্ধ্যা ৬টার মধ্যে বন্ধ করে দেওয়া হয় সেই নির্দেশনা দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। প্রায় একইরকম নির্দেশনা দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশও (সিএমপি)।

এরই মধ্যে ডিএমপির বিভিন্ন ইউনিটের কর্মকর্তা ও সদস্যরা সুপার শপগুলোতে গিয়ে বিষয়টি জানিয়ে দিয়েছেন। তবে ওষুধের দোকান এই নির্দেশনার আওতায় পড়বে না বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

করোনা ভাইরাস মোকাবিলায় সামাজিক দূরত্ব নিশ্চিত ও জনসমাগম বন্ধে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করে যাচ্ছেন। সর্বশেষ সোমবার (৬ এপ্রিল) ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে সব ইউনিটকে নির্দেশনা দেওয়া হয়, সন্ধ্যা ৬টার মধ্যে যাতে সুপার শপ এবং কাঁচা বাজার বন্ধ করে দেওয়া হয়। এরই মধ্যে ডিএমপির সব বিভাগ নির্দেশনা বাস্তবায়নে কাজ শুরু করে দিয়েছে।

এদিকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) আবু বক্কর সিদ্দিক জানান, সন্ধ্যার পর চট্টগ্রামের বিভিন্ন এলাকায় আড্ডা বসছে। অলিতিগলিতে জনসমাগম হচ্ছে। যার কারণে করোনা ভাইরাস সংক্রমণের আশঙ্কাও বাড়ছে। এ অবস্থায় সন্ধ্যা ৭টা থেকে সকাল ৬টা পর্যন্ত নগরীতে দোকানপাট বন্ধ রাখার আদেশ দেয়া হয়েছে। তবে এ সময় ওষুধের দোকান খোলা থাকবে।

আপনি আরও পড়তে পারেন