নবাবগঞ্জে নারায়ণগঞ্জ ফেরত ব্যক্তি শনাক্ত, আক্রান্ত বেড়ে ৬

নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি
ঢাকার নবাবগঞ্জ উপজেলায় নারায়ণগঞ্জ ফেরত এক ব্যক্তির শরীরে করোনাভাইরাসের সংক্রমন পাওয়া গেছে। এ নিয়ে এ উপজেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ছয়জনে।
সোমবার সকালে নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডাঃ হরগোবিন্দ সরকার অনুপ জানান, রোববার রাতে পরীক্ষার ফলাফল পেয়ে তারা ওই ব্যক্তির শরীরে সংক্রমনের বিষয়টি নিশ্চিত হয়েছেন।
উপজেলার চুড়াইন ইউনিয়নের বাসিন্দা আক্রান্ত ওই ব্যক্তি নারায়ণগঞ্জ থেকে ফিরেছেন।
ডাঃ অনুপ জানান, নিজ গ্রামে ফেরার পর ওই ব্যক্তির শরীরে করোনাভাইরাসের বিভিন্ন উপসর্গ দেখা দিলে সংবাদ পেয়ে আমরা তার বাড়িতে গিয়ে তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠাই। রাতে ফলাফলে পেয়ে তিনি সংক্রমিত বলে নিশ্চিত হয়েছি। তাকে আপাতত তার নিজ বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে। তাদের স্বজনদেরসহ আশেপাশের পরিবারগুলোকে হোম কোয়ারেন্টিনে থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।
তাদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে উপজেলা প্রশাসন সব ধরণের সহযোগীতা করবে। এছাড়াও আক্রান্তের এলাকা বা চুড়াইন ইউনিয়নটি সম্পূর্ণ অবরুদ্ধ করা হবে কিনা সে বিষয়ে উপজেলা প্রশাসনই সিদ্ধান্ত নিবে বলে জানান ডাঃ অনুপ।
তিনি বলেন, পরবর্তীতে আইডিসিআরের নির্দেশনা অনুযায়ী আক্রান্ত ব্যক্তিকে চিকিৎসার জন্য রাজধানীর যে সকল হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়া হয় তার যে কোনো একটিতে নিয়ে ভর্তি করা হবে।
গত বৃহস্পতিবার এই একই ইউনিয়নে গাজীপুর ও রাজধানী ঢাকা ফেরত ৩৮ ও ৫৮ বছর বয়সী আরো দুইব্যক্তি করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। এ নিয়ে এ উপজেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ছয়জনে।
করোনাভাইরাসে রোধে সচেতনতার কোনো বিকল্প নেই। সেজন্য আতঙ্কিত না হয়ে সকলকে সচেতন থাকার পরামর্শ দিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে যথাসম্ভব বাড়িতে থেকে সরকারের সকল নির্দেশনা যার যার অবস্থান থেকে মানতে সকলের প্রতি অনুরোধ জানান ডাঃ অনুপ।

আপনি আরও পড়তে পারেন