দোহারে করোনা সনাক্ত: আশেপাশের ২৫টি বাড়ি লকডাউন

নিজস্ব প্রতিবেদক।
ঢাকার দোহার উপজেলার দক্ষিণ জয়পাড়া এলাকার এক ব্যক্তির শরীরে করোনা সনাক্তের পরপরই আক্রান্ত ব্যক্তির বসবাসররত দক্ষিণ জয়পাড়া এলাকার অন্তত ২৫টি বাড়ি লকডাউন করে দিয়েছে পুলিশ। সোমবার দিবাগত রাত তিনটার দিকে বিষয়টি নিশ্চিত করেন দোহার থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সাজ্জাদ হোসেন।
সাজ্জাদ হোসেন দৈনিক আগামীর সময় কে জানান, দোহারবাসীকে নিরাপদ রাখতে জেলা পুলিশ সুপারের সাথে কথা বলে তাৎক্ষনিকভাবে এ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। দক্ষিণ জয়পাড়া এলাকার মসজিদের মাইকে ঘোষণা দিয়ে ওই এলাকায় বাইরের কাউকে প্রবেশে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। আক্রান্ত ব্যক্তির এলাকার অন্তত ২৫টি বাড়ি লকডাউন করে দেয়া হয়েছে। এমনকি আক্রান্ত ওই ব্যক্তির শ্বশুর বাড়ির সাথে আজও যাতায়াত থাকায় ওই বাড়িটিও লকডাউন করে দিয়েছে পুলিশ। একই সাথে আক্রান্ত ব্যক্তি গত কয়েকদিন কোথায় কোথায় যাতায়াত করেছে এবং চিকিৎসা নিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।
ওসি সাজ্জাদ হোসেন জানান, মঙ্গলবার থেকে জনসমাগম বন্ধে ও সামাজিক দুরত্ব নিশ্চিত সহ অন্য জেলা-উপজেলা থেকে দোহারে প্রবেশ বন্ধে কঠোর অবস্থানে থাকবে পুলিশ।
সোমবার দিবাগত রাত একটার দিকে দোহারের ৪২ বছর বয়সী এক ব্যক্তির শরীরে করোনা ভাইরাস সনাক্তের বিষয়টি নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিন। আক্রান্ত ওই ব্যক্তি উপজেলা সদরের দক্ষিণ জয়পাড়া এলাকার বাসিন্দাও পশু হাসপাতালের সংলগ্ন এলাকায়।।
ডা. মো. জসিম উদ্দিন জানান, সোমবার করোনা উপসর্গ থাকা দোহারের কয়েকজনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিআর-এ পাঠানো হয়। এর মধ্যে আইইডিসিআর থেকে সোমবার রাত ১২টার দিকে পাঠানো মেইলে এক ব্যক্তির শরীরে করোনা পজেটিভের বিষয়টি জানানো হয়।
ডা. জসিম জানান, মঙ্গলবার সকালে আইইডিসিআর’এর টিম দোহারে এসে আক্রান্ত ওই ব্যক্তির চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

আপনি আরও পড়তে পারেন