মাদক ব্যবসা ছেড়ে দেওয়ায় বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী দিলেন নওগাঁর এসপি

গত মার্চের প্রথম সপ্তাহে নওগাঁ জেলা পুলিশের আহবানে জেলার কয়েক জন চিহ্নিত মাদক ব্যবসায়ী অন্ধকার পথ ছেড়ে স্বাভাবিক জীবন যাপনের জন্য আত্মসমর্পণ করতে রাজি হয়েছিলেন। পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া বিপিএম এর সহযোগিতায় ৫৮জন মাদক ব্যবসায়ী গত ৮ই মার্চ মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রীর কাছে আত্মসমর্পণ করেন। তারপর থেকে পুলিশ সুপার নিজে তাদের প্রতি নজরদারি করতেন এবং নিয়মিত খোঁজ খবর নিতেন তাদের চলাফেরা এবং জীবন যাপনের উপর। আজ যখন করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া দরিদ্র অসহায় মানুষদের মাঝে সরকারের পক্ষ থেকে বিভিন্ন ধরনের খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে তখন অাত্মসমর্পণ করে অন্ধকার পথ থেকে আলোর পথে ফেরা সেই সকল মাদক ব্যবসায়ী পরিবারের কথা ভুলেননি মানবিক পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া বিপিএম। তারই ধারাবাহিকতায় গতকাল শুক্রবার তিনি নিজে সদর থানায় বসবাসরত আত্মসমর্পণকারী কয়েকজনের বাড়ি বাড়ি গিয়ে বিভিন্ন ধরনের খাদ্য সামগ্রী পৌঁছে দেন। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, আলু, পেঁয়াজ এবং তেল। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) (বর্তমানে পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) মোঃ রাশিদুল হক, নওগাঁ সদর থানার   অফিসার ইনচার্জ মোঃ সোহরাওয়ার্দী হোসেনসহ অন্যান্য  পুলিশ কর্মকর্তাবৃন্দ।
এছাড়াও পুলিশ সুপারের নির্দেশনায় জেলার বাকি থানায় বসবাসরত আত্মসমর্পণকারী মাদক ব্যবসায়ীদের বাড়ি বাড়ি গিয়ে স্ব-স্ব থানার অফিসার ইনচার্জগণ খাদ্য সামগ্রী পৌঁছে দেন ।
পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া বিপিএম জানান, স্বেচ্ছায় জেলার ৫৮ জন আত্মসমর্পণকারী মাদক ব্যবসায়ী পরিবারের মাঝে  খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে। সেই সঙ্গে পরিবার ও এলাকার লোকজনের নিকট খোঁজ খবর নিয়েছি তাদের অন্ধকার পথ থেকে আলোর পথে আসা জীবন সম্পর্কে। করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পরায় সরকারের পক্ষ থেকে তাদের পরিবারের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে এবং পরবর্তীতে আবারও দেওয়া হবে। তারপরও বলবো তারা যেন মাদক ব্যবসায়ে জড়িয়ে না পড়ে। সাধারণ জীবন যাপন করে।
তিনি আরো  জানান, আমাদের মূলকথা হলো নওগাঁয় কোনভাবে মাদকের বিস্তার লাভ করতে দেওয়া হবে না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। তাই তাদের প্রতি আমাদের সবসময় নজরদারি থাকবে। যদি আগের পেশায় ফিরিয়ে যায় তাহলে তাদের বিরুদ্ধে আইনগত কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এছাড়াও তিনি অন্যান্য মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের তথ্য দিয়ে পুলিশকে সহযোগীতা করার আহবান জানান। পাশাপাশি করোনা ভাইরাস বিস্তার রোধে সরকারি নির্দেশ মোতাবেক সামাজিক দূরত্ব বজায় রাখতে এবং সকলকে ঘরে থাকতে  নওগাঁ জেলাবাসীর প্রতিও আহবান জানান তিনি।

আপনি আরও পড়তে পারেন