বান্দরবানে কর্মহীন দরিদ্র মানুষের হাতে ত্রান বিতরন করলেন সেনাবাহিনী

 

বান্দরবান প্রতিনিধি বশির আহম্মদ :

বান্দরবান পার্বত্য জেলার রোয়াংছড়ি উপজেলার টি পাড়ায় কর্মহীন দরিদ্র মানুষের হাতে ত্রান সামগ্রী পৌঁছে দিয়েছে বান্দরবান সেনা জোন।
শনিবার সকাল থেকে এ সকল ত্রান ও খাদ্য সামগ্রী কর্মহীন দরিদ্র মানুষদের কাছে পৌঁছে দেয়া হয়। রোয়াংছড়ির সাবজোন কমান্ডার মেজর সায়াদ শাহরিয়ার খালেক ও ক্যাপ্টেন শরিফুল ইসলাম এর নেতৃত্বে একদল সেনা সদস্য এ সকল ত্রান সামগ্রী কর্মহীন দরিদ্র মানুষদের কাছে পৌঁছে দেন। এছাড়াও বান্দরবান সদর উপজেলায় জোন স্টাফ অফিসার লেঃ শিহান মুনির ও লেঃ সাজ্জাদুর রহমান এর নেতৃত্বে কালাঘাটা, স্টেডিয়াম এলাকা, রোয়াছড়ি বাস স্ট্যান্ডসহ পৌর এলাকার বিভিন্ন জায়গায় কর্মহীন দরিদ্র মানুষদেরকে ত্রান ও খাদ্য সামগ্রী প্রদান করা হয়। এসময়ে দুই উপজেলার শতাধিক পরিবারকে এ সহায়তা প্রদান করা হয়।
এ প্রসঙ্গে বান্দরবান সদর উপজেলায় জোন স্টাফ অফিসার লেঃ শিহান মুনির বলেন, বর্তমান করোনা পরিস্থিতিতে আমরা কর্মহীন দরিদ্র মানুষদের এ সকল ত্রান ও খাদ্য সামগ্রী সহযোগীতা করে যাচ্ছি। করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের নির্দেশনা মোতাবেক ২৪মার্চ হতে বাংলাদেশ সেনাবাহিনী সার্বক্ষণিক নিরলস ভাবে পরিশ্রম করে যাচ্ছে। তারই প্রেক্ষিতে বান্দারবান সেনা জোন কর্তৃক প্রতিদিন বিভিন্নভাবে এলাকার অসহায়, দুস্থ জনগনকে সাহায্য সহযোগীতা করে আসছে। বান্দরবান সেনা জোন হতে বিভিন্ন এলাকায় করোনা মোকাবেলায় মেডিকেল সাপোর্ট এর পাশাপাশি সচেতনতা বৃদ্ধি করার লক্ষে বিভিন্ন প্রচারণা, লিফলেট, মাইকিং, চেকপোস্টে সতর্কতা, ডিসইনফ্যাকশন সিস্টেম ব্যবস্থা চালু রেখেছে। সামাজিক দূরত্ব বজায় রেখে তারা বিভিন্ন স্থানে ও দুর্গম পাড়ায় সাধারণ মানুষকে ত্রান পৌছে দিচ্ছে। এছাড়া ও প্রতিনিয়ত অত্যন্ত দরিদ্র জনগোষ্ঠী যাদের খাদ্য সংরক্ষন এবং রান্না করার সামর্থ্য নেই তাদের জন্য শুষ্ক খাবারসহ রান্না করা খাবার নিয়মিত নিরাপদ ভাবে পৌছে দিচ্ছে, সবার নিরাপত্তার জন্য জোন কর্তৃক মাস্ক, হ্যান্ড সেনিটাইজার বিতরণ করাও চলমান রয়েছে।

আপনি আরও পড়তে পারেন