আইন অমান্য করায় জগন্নাথপুরে যানবাহন ও ব্যবসা প্রতিষ্ঠান থেকে জরিমানা আদায়

 

মোঃ হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি বিধিনিষেধ অমান্য করে জগন্নাথপুরের বিভিন্ন সড়কে যানবাহন চলাচল ও বিভিন্ন বাজারে ক্রয়-বিক্রয় করার কারণে যানবাহন চালক ও ব্যবসা প্রতিষ্ঠান থেকে ১১ হাজার ৪শত টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমান আদালতের বিচারক মোঃ ইয়াসির আরাফাত।
মরনব্যাধী করোনাভাইরাস এর কঠিন সংকটেও সরকারি নির্দেশনা মোতাবেক সময়সীমা না মেনে এমনকি সামাজিক দুরত্ব বজায় না রেখে ২৭ শে এপ্রিল রোজ সোমবার সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কলকলিয়া বাজার, চিলাউড়া বাজার ও জগন্নাথপুর পৌর সভা এলাকায় ক্রয়-বিক্রয় চলছিল। এই সময় কলকলিয়া বাজারের শুভেচ্ছা কনফেকশনারীকে আইন না মেনে দোকান খোলা রাখায় তিন হাজার টাকা, চিলাউড়া বাজারের চার সবজি ব্যবসায়ীকে সামাজিক দূরত্ব না মেনে দোকান পরিচালনা করায় ১ হাজার টাকা করে ৪ হাজার টাকা ও পৌর শহর সহ বিভিন্ন সড়কে বিভিন্ন অটোরিকশা, সিএনজি চলাচল করায় চালক এবং মোটরসাইকেল চালকদের ৪ হাজার ৪০০ টাকাসহ মোটা ১১, হাজার ৪০০ টাকা অর্থদণ্ড প্রদান করেছেন নির্বাহী ম্যাজিষ্টেট ও জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইয়াসির আরাফাত। এ সময় সড়কে অযথা ঘোরাঘুরি করা কয়েক ব্যক্তি কে কৃষকদের সাথে ধান কাটার কাজে সাহায্য করতে হাওরে পাঠানো হয়।
এছাড়াও করোনার সংক্রমণ এড়াতে সামাজিক দূরত্ব নিশ্চিতকল্পে মাইকে সচেতনতা মূলক বক্তব্য প্রদান করার পাশাপাশি বাহিরে থাকা মাস্কহীন লোকজনের মধ্যে মাস্ক ও লিফলেট বিতরণ করেছেন । এসময় জগন্নাথপুর থানার একদল পুলিশ উপস্থিত ছিলেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইয়াসির আরাফাত জরিমানা আদায় এর সত্যতা নিশ্চিত করেছেন ।

আপনি আরও পড়তে পারেন