রাজধানীর ১০ করোনা হটস্পটের শীর্ষে রাজারবাগ ও কাকরাইল

দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৭০৯ জনের করোনাভাইরাস (কভিড-১৯) শনাক্ত হয়েছে। ঢাকা বিভাগে ও রাজধানী ঢাকায় দেশের সর্বাধিক করোনা আক্রান্ত ব্যক্তি রয়েছেন। এর মধ্যে রাজধানীর রাজারবাগ ও কাকরাইল শীর্ষে রয়েছে।

সারা দেশে করোনা আক্রান্তদের মধ্যে ৮৪.৬৬ শতাংশ রোগী ঢাকায় বসবাস করেন। আর ঢাকা শহরের মধ্যে সব থেকে বেশি করোনা আক্রান্ত রোগী রয়েছেন রাজারবাগ এলাকায়।

শুক্রবার (৮ মে) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান। দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত এ অনলাইন স্বাস্থ্য বুলেটিনে হয়।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গতকাল অর্থাৎ ৭ মের করোনা আক্রান্তদের প্রতিবেদনটি বিশ্লেষণ করলে দেখা যায়, সারা দেশে আক্রান্তদের মধ্যে শুধুমাত্র ঢাকা শহরে রয়েছে ৮৪.৬৬ শতাংশ। এর পর যথাক্রমে নারায়ণগঞ্জে ৪৪ দশমিক ৮৬ শতাংশ, চট্টগ্রামে ৫.১৩ শতাংশ, ময়মনসিংহে ৩ দশমিক ৭০ শতাংশ, রংপুর বিভাগে ২ দশমিক ২৯ শতাংশ, সিলেট বিভাগে ১ দশমিক ৬১ শতাংশ, রাজশাহী বিভাগে ১ দশমিক ৪০ শতাংশ ও বরিশাল বিভাগে ১ দশমিক ২৯ শতাংশ।

তিনি বলেন, আমি এখন আক্রান্তের দিক দিয়ে ঢাকা সিটির সর্বোচ্চ ১০টি জায়গার নাম বলব ক্রমনুসারে। জায়গাগুলো হল রাজারবাগ, কাকরাইল, যাত্রাবাড়ী, মুগদা, মহাখালী, মোহাম্মদপুর, লালবাগ, তেজগাঁও, মালিবাগ ও বাবু বাজার । এই জায়গাগুলোতে সর্বোচ্চ ২০০ জন থেকে শুরু করে সর্বনিম্ন ৭৩ জন আক্রান্ত হয়েছেন।

আপনি আরও পড়তে পারেন